জাতীয় সংসদ সাধারণ নির্বাচন উপলক্ষে খুলনা বিভাগীয় প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনী শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

মামুন মোল্লা (খুলনা)  : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন উপলক্ষে খুলনা বিভাগীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে নির্বাচনী শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ বৃহস্পতিবার  ২১ ডিসেম্বর, সকাল ১১ টা ৫ মিনিটের মাথায়  শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে খুলনা বিভাগীয় প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দের উপস্থিতিতে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোঃ আহসান হাবিব খান  মতবিনিময় সভা করেন।

আজকের মতবিনিময় সভায় পুলিশ কমিশনার তার  বক্তব্যে বলেন-‘আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশ সকল ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে। একই সাথে ভোট গ্রহণের সময় কেউ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন না করতে পারে এবং প্রার্থীর পারস্পারিক সর্ম্পক বজায় থাকে সেটি নিশ্চিত করা হবে। খুলনা মেট্রোপলিটন পুলিশ নির্বাচনকালীন সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ভোটরা যাতে নির্বিঘ্নে ভোট প্রয়োগ করতে পারে সে ব্যাপারে আমরা সদা প্রস্তুত আছি। নির্বাচনে যারা ভোটারদের ভোট প্রয়োগে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সময় মতবিনিময় সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশ  কেএমপি’র পুলিশ কমিশনার  মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা, খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)  সরোজ কুমার নাথ, বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোঃ রেজাউল কবির, পিবিজিএম, আনসার ভিডিপি খুলনার উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  মোহাঃ খালিদ হোসেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির, খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম (সেবা), বাগেরহাট জেলার পুলিশ সুপার আবুল হাসনাত খান এবং সাতক্ষীরা জেলার পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী-সহ শীর্ষ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং রাজনৈতিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত মতবিনিময় সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা খন্দকার ইয়াসির আরেফীন সভাপতিত্ব করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *