বাগেরহাটের  শরণখোলায় নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার, (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট ৪ আসনে শরণখোলা উপজেলার ৩৩ টি কেন্দ্রে নির্বাচন অফিসারের কার্যালয় থেকে নির্বাচনী সরঞ্জাম প্রিজাইডিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে হস্তান্তর করলেন সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম। ৬ ডিসেম্বর বিকাল তিনটায় উপজেলা নির্বাচন অফিস কার্যালয় থেকে এ সরঞ্জাম বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

উপজেলা সহকারি রিটানিং অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, বাগেরহাট ৪ আসনটি শরণখোলা ও মোড়েলগঞ্জ নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৩ হাজার ৩শ ১৪ জন। পুরুষ ভোটার সংখ্যা ১লাখ ৭৮ হাজার ৪৫ এবং নারী ভোটার ১ লাখ ৭৫ হাজার ২’শ ৬৭ জন ও হিজড়া ২ জন। শরণখোলায় মোট ৩৩ টি নির্বাচনী কেন্দ্র রয়েছে।

এর মধ্যে শরণখোলায় মোট ভোটার সংখ্যা ৯৯ হাজার ৫’শ ৬১। পুরুষ ভোটাটর ৪৯ হাজার ৯’শ ৯৭ এবং নারী ভোটার ৪৯ হাজার ৫’শ ৬৪ জন। আইন-শৃঙ্খলার রক্ষায় ইতিমধ্যে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য নিয়োজিত হয়েছে। এ ছাড়া গ্রাম পুলিশ, আনসার বিডিপিও আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছেন। অন্যদিকে র‌্যাবের ভ্রাম্যমান টিমও টহলে রয়েছেন।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদুল ইসলাম বলেন, শরণখোলায় ৩৩ টি কেন্দ্র রয়েছে। ঝুকিপূর্ণ কোনো কেন্দ্র না থাকলেও উপজেলার প্রাণকেন্দ্র থেকে সুন্দরবন সংলগ্ন এলাকায় কয়েকটি কেন্দ্র রয়েছে যেগুলির পথ দুর্গম তাই কিছুটা স্বংসয় রয়েছে। তবে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাবের টহল যান ছাড়াও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকায় নির্বাচন সুষ্ঠু হবে বলে তিনি মনে করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *