জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে মুন্সীগঞ্জ জেলা পুলিশের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত 

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪  উপলক্ষ্যে মুন্সীগঞ্জ জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মাঠে আইন-শৃঙ্খলা বাহিনীর নির্বাচনী ব্রিফিং প্যারেড  অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ শনিবার  ৬ জানুয়ারি  সকাল সাড়ে  ১০ টায় আগামী ৭ই জানুয়ারি, অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন ডিউটিতে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর (পুলিশ ও আনসার) সকল পদমর্যাদার সদস্যদের নিয়ে পুলিশ লাইন্স মাঠে এক নির্বাচনী ব্রিফিং প্যারেড  অনুষ্ঠিত হয়।উক্ত নির্বাচনী ব্রিফিং প্যারেড  এ সভাপতিত্ব করেন পুলিশ সুপার, মুন্সীগঞ্জ মোহাম্মদ আসলাম খান।

পুলিশ  সুপার  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ অবাধ, সুষ্ঠু, নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত করতে নির্বাচন ডিউটিতে কর্মরত সকল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিকনির্দেশনা-মূলক বক্তব্য প্রদান করেন।

এসময় তিনি সকল ভোটারগণ যেন তাদের স্ব-স্ব ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে লক্ষ্যে নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী সময়ে ভোট কেন্দ্র ও তার আশেপাশের সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করতে বলেন।

এবারের নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের পাশাপাশি, সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব , আনসার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, গোয়েন্দা সংস্থা,সাদা পোশাকে ডিবি, ডিএসবি সকলে মিলে কাজ করবে। অর্থাৎ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে সমগ্ৰ মুন্সীগঞ্জ জেলা।

এরপরেও কেউ যদি কোন প্রকার নাশকতা সৃষ্টির চেষ্টা করে, কেউ যদি ভোট কেন্দ্র দখল, ভাংচুর বা অগ্নিসংযোগের অপচেষ্টা করে, কেউ যদি নির্বাচনের অনুকূল পরিবেশ নষ্ট করার অথবা ভোটদানে বাধা প্রদানের চেষ্টা করে তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাড়তি নিরাপত্তার কথা চিন্তা করে স্পেশাল স্ট্রাইকিং, মোবাইল টিম ও ডিবির পর্যাপ্ত টিম মোতায়েন থাকবে।আমরা কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে সকলে অনেক বেশি তৎপর আছি।

উক্ত ব্রিফিং অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)  সুমন দেব, মুন্সীগঞ্জ জেলা আনসার ভিডিপি কমান্ডার  তামিমা সুলতানা ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ফোর্সবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *