যশোর-৪ আসনে বিপুল ভোটে নির্বাচিত হলেন নৌকার মাঝি এনামুল হক বাবুল

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

যশোর-৪ আসনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব এনামুল হক বাবুল ফারাজী।


বিজ্ঞাপন

সুমন হোসেন, (যশোর) :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৮, যশোর-৪ (অভয়নগর, বাঘারপাড়া ও বসুন্দিয়া) আসনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব এনামুল হক বাবুল ফারাজী।আজ  রবিবার ৭ জানুয়ারী, সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকাল ৪ টার সময় ভোট গ্রহণ শেষ হয়। এই আসনে কোথাও কোনো প্রকার আপত্তিকর ঘটনা ঘটেনি। যে কারনে সাধারন ভোটাররা অবাধ সুষ্ঠু নিরপেক্ষভাবে নির্বাচনে অংশ গ্রহনের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহণের পর গননা শেষে ভোটের ফলাফল ঘোষণা করেন অভয়নগরের সহকারী রিটার্নিং কর্মকর্তা কে এম আবু নওশাদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যশোর -৪ আসনের ফলাফল ঘোষণা করছেন অভয়নগরের সহকারী রিটার্নিং কর্মকর্তা কে এম আবু নওশাদ।

 

এবারের দ্বাদশ নির্বাচনে অভয়নগর, বাঘারপাড়া ও বসুন্দিয়া থেকে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন আলহাজ্ব এনামুল হক বাবুল, ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ছিলেন সাবেক সাংসদ রণজিত কুমার রায়, লাঙল প্রতীকের জাতীয়পার্টি মনোনীত প্রার্থী এ্যাড: মো: জহুরুল হক, তৃণমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতিকের এম শাব্বির আহমেদ, মিনার প্রতীকের ইসলামী ঐক্যজোটের মো: ইউনুছ আলী ও নোঙ্গর প্রতিকের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি মন্ডল প্রতিদ্বন্দীতা করেন।

উৎসব মুখুর পরিবেশে ভোট কেন্দ্রে সাধারণ ভোটাররা।

 

অভয়নগর উপজেলা ও বসুন্দিয়া ইউনিয়ন আসনে মোট ভোটার সংখ্যা ছিল ২,৪৬,৭২৬ জন। তার মধ্যে ১,২৫,১৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বাঘারপাড়া থেকে প্রাপ্ত ভোট ৭৪ হাজার ৩শ’ ৯২ ভোট। মোট প্রদত্ত বৈধ ভোট ১লাখ ৯৭ হাজার ৫শ’ ৭৬টি। অভয়নগর, বাঘারপাড়া ও বসুন্দিয়া ইউনিয়ন থেকে ভোট বাতিল হয়েছে মোট ৬ হাজার ৮শ’ ৪২টি ভোট।

সারিবদ্ধ ভাবে ভোট কেন্দ্রে সাধারণ ভোটাররা কোনো রকম দ্বিধা দ্বন্দ্ব, ভয়ভীতি ছাড়াই ভোট দিতে দেখা যাচ্ছে।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব এনামুল হক বাবুল ১ লাখ ৮০ হাজার ৪শ’ ৭৯ ভোট পেয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী পেয়েছেন ১০ হাজার ২শ’ ৮৭ ভোট, তৃণমুল বিএনপির সোনালী আঁশ প্রতিকের শাব্বির আহমেদ ১ হাজার ৬শ’ ৬৬ ভোট, ইসলামী ঐক্যজোটের মো: ইউনুছ আলী পেয়েছেন ৪ হাজার ১শ’ ৩৯ ভোট, সাবেক সাংসদ স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায় পেয়েছেন ৫শ’ ৮৬ ভোট ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি মন্ডল ৪শ’ ১৯ ভোট পেয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *