শরীয়তপুর বিআরটিএ অফিস এবং কক্সবাজার ইউনিয়ন পরিষদে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

শরীয়তপুর বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহকদের কাছে ঘুষ দাবির অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব  প্রতিনিধি (শরীয়তপুর) :  শরীয়তপুর জেলার বিআরটিএ অফিস কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে মোটরসাইকেলের রেজিস্ট্রেশন করতে আসা গ্রাহকদের নিকট হতে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, মাদারীপুর হতে একটি অভিযান পরিচালনা করা হয়।এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে সেবাগ্রহীতাদের সাথে কথা বলে এবং উক্ত অফিসের সেবা পর্যবেক্ষণ করে অফিসের আশেপাশে দালালদের উপস্থিতি পায়।

অভিযান পরিচালনা কালে একজন সেবাগ্রহীতা অভিযোগ করেন লাইসেন্স করে দেয়ার নাম করে জনৈক দালাল ওবায়দুর রহমান তার নিকট হতে ৭,০০০ টাকা গ্রহণ করেছেন।

এনফোর্সমেন্ট টিম কৌশলে উক্ত দালালকে বিআরটিএ কার্যালয়ে ডেকে আনলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে ভুক্তভোগীকে গৃহীত টাকা ফেরত দেন এবং ভবিষ্যতে এই ধরণের কাজ করবেন না মর্মে অংগীকার করেন। অভিযোগসংশ্লিষ্ট বিষয়ে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক পরবর্তীতে এনফোর্সমেন্ট টিম বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন (দুদক)  বরাবর দাখিল করবে।

 

কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র দিয়ে ভোটার তালিকায় রোহিঙ্গা নাগরিকদের অন্তর্ভুক্তিকরণের অভিযোগ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে 

নিজস্ব প্রতিনিধি (কক্সবাজার) : কক্সবাজারে  স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় জাতীয় পরিচয়পত্র করিয়ে নেওয়ার মাধ্যমে ভোটার তালিকায় রোহিঙ্গা নাগরিকদের অন্তর্ভুক্তিকরণের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কক্সবাজার হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট টিম সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে। টিম সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় জনসাধারণের সাথে অভিযোগের বিষয়ে আলোচনা করে। স্থানীয় জনসাধারণের সাথে আলোচনায় প্রাপ্ত তথ্য মতে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

অভিযান পরিচালনা কালে উপজেলা নির্বাচন অফিস, কক্সবাজার সদর থেকে রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর বিস্তারিত রিপোর্ট দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *