বাগেরহাটের  শরণখোলায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Uncategorized ইতিহাস ঐতিহ্য খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে উপজেলার রায়েন্দা বাজার সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়েছে।


বিজ্ঞাপন

এ সময় শরণখোলা উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, শরণখোলা থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, ফায়ার সার্ভিস, শরণখোলা উপজেলা প্রেসক্লাব, রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল, আরকেডিএস বালিকা বিদ্যালয়, রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউট, ভাষানী কিন্ডার গার্টেন, মেরিট একাডেমী সহ সর্বস্তরের জনগণ ভাষা শহীদদের প্রতি পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া ২১ফেব্রুয়ারি সাকাল সাড়ে ৭টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি প্রভাতফেরী রায়েন্দা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। পরে

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দীন শান্ত, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ এএইচএম কামরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার, সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব ও বীর মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ধানসাগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ইউপি সদস্য আসাদুজ্জামান স্বপন।

অপর দিকে মহান ২১’শে ফেব্রুয়ারি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যাপি বই মেলা সকালে শুরু হয়েছে এবং স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের বইমেলায় উপস্থিতি ও বই কেনা লক্ষ্য করা গেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *