পুলিশের ‘ভয়ে’ নামাজের কথা বলে কর্মসূচি শেষ রিজভীর

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। তবে নির্বাচনের দিনের মত হরতালেও নিরব দেখা গেছে বিএনপিকে।


বিজ্ঞাপন

যদিও এদিন সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির শতাধিক নেতাকর্মী অবস্থান কর্মসূচি পালন করছিলেন।

এসময় বেলা ১১টা ৫০ মিনিটের দিকে অবস্থানরত দলটির নেতা-কর্মীদের সরে যেতে ৩০ মিনিটের আলটিমেটাম দেন ডিএমপির মতিঝিল বিভাগের পল্টন জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) জাহিদুল ইসলাম।

অথচ উল্টো পুলিশের কাছ থেকে ১০ মিনিট সময় চেয়ে ৭ মিনিটের মধ্যেই দুপুরে খাবার ও নামাজের কথা বলে কর্মসূচি শেষ করেন রিজভী। তার এমন আচরণে দলের নেতাকর্মী, উপস্থিত পুলিশ ও সাংবাদিকদের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়।

এর আগে সকাল সোয়া ১১টার দিকে নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেখানে এসেই ‘চোর চোর ভোট চোর, শেখ হাসিনা ভোট চোর/প্রহসনের নির্বাচন মানি না মানবো না’ স্লোগান দিতে থাকেন তিনি।

এদিকে গতকাল ঢাকা সিটি নির্বাচন প্রত্যাখ্যান করে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। তাদের অভিযোগ, অনেক ভোটকেন্দ্রে নানান রকম অনিয়ম হলেও সরকারি বাহিনী কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *