রাজধানীতে বেড়েই চলেছে প্রতারকচক্রের প্রতারণা!

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : দিনদিন রাজধানীতে বেড়েই চলেছে পেশাদার প্রতারক চক্র। তিন চারজনের ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে সক্রিয় চক্রটি প্রতারণা করে আসছে ব্যবসায়ীদের সঙ্গে। সময় টিভির অনুসন্ধানে পুলিশের হাতে আটক হয় একটি প্রতারক দল। খুব শিগগিরই চক্রের মূল হোতাকে গ্রেফতার করা সম্ভব হবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
রাজধানীতে ছিনতাই বা প্রতারণার খবর নতুন কিছু নয়। এক সিসি টিভির ফুটেজ যেন হার মেনে যায় সব গল্পকে। ফুটেজে দেখা যায়, রিকশার হাতল ঠিক করার কথা বলে রিকশায় থাকা পণ্যের মালিককে কিছুটা হেঁটে রাস্তা পার হতে বলেন রিকশাওয়ালা। এরই মধ্যে একই গ্রুপের অন্য একজন সদস্য কৌশলে ধাক্কা দিয়ে কথা কাটাকাটিতে ব্যস্ত রাখেন তাকে। এই ফাঁকে রিকশায় থাকা প্রায় ২ লাখ টাকার পণ্য নিয়ে চম্পট দেন রিকশাওয়ালা। যার কিছুটা আন্দাজ করা যায় প্রতারিত ব্যবসায়ীর বক্তব্যে।
ভুক্তভোগী আবু বকর সিদ্দিক বলেন, রিকশা ঠিক করার কথা বলে আমাকে নামতে বলেন। এরপর আমি হেঁটে সামনে এগুতো থাকলে একজন আমাকে এসে ধাক্কা দেন এবং বলেন বিস্কুট পড়ে গেছে। তখন বিস্কুট তুলতে তুলতে রিকশাওয়ালা মালামাল নিয়ে চম্পট দেন।
এরপর অনুসন্ধানে সিসি টিভির ফুটেজ নিয়ে জানানো হয় পল্টন থানার ওসিকে। বিবরণ শুনে ওসিও আশ্বাস দেন প্রতারক চক্র ধরার।
ঠিক দু’দিন পরই ইতিবাচক সাড়া পাওয়া যায় পল্টন থানা থেকে। জানানো হয় আটক করা হয়েছে প্রতারক চক্রের তিন সদস্যকে।
পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, এরা দীর্ঘদিন ধরে এ কাজই করে। এ চক্রের অন্য যেসব সদস্য আছেন তাদের আটক করতে অভিযান চালানো হবে।
তবে এ চক্রের মূল হোতাকে ধরতে তৎপর রয়েছে বলে জানায় পল্টন থানা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *