“দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা, প্রতিষ্ঠানের বিরুদ্ধে নয়*——–– উপদেষ্টা আসিফ

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  : যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে তবে সেই ব্যবসাপ্রতিষ্ঠানকে সচল রাখার ব্যবস্থা সরকার করবে। তিনি বলেন, প্রতিষ্ঠানের সঙ্গে বহু মানুষের জীবিকা জড়িত। আর এই সরকারের কারও প্রতি কোনো পক্ষপাত নেই।


বিজ্ঞাপন

গতকাল শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আয়োজিত ভোক্তা অধিকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আসিফ এ কথা বলেন।


বিজ্ঞাপন

শ্রম উপদেষ্টা বলেন, ‘বেক্সিমকোর সঙ্গে ৭০ হাজার কর্মকর্তা-কর্মচারীর জীবন জড়িত। তার মানে, ৭০ হাজারটি পরিবারের জীবন সেখানে জড়িত। তো সেই প্রতিষ্ঠানকে সচল রাখার জন্য সরকার সাহায্য করছে; তাদের ঋণ দেওয়ার ব্যবস্থা করে দিয়েছে।’

তিনি আরো বলেন, ‘যে ব্যক্তি অপরাধ করেছেন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ব্যবহার করে এবং সরকারের সঙ্গে সুসম্পর্কের মাধ্যমে অর্থ পাচার করেছেন; তাঁদের আমরা ট্রায়ালের আওতায় নিয়ে আসব।

কিন্তু ব্যবসাপ্রতিষ্ঠানকে সক্রিয় রাখার জন্যে সরকার সহযোগিতা করছে।’ তরুণেরা যদি কৃষক, তথা উৎপাদকের কাছ থেকে পণ্য এনে সরাসরি ভোক্তাদের কাছে তুলে দিতে চান, সে ক্ষেত্রে সরকার তাঁদের প্রয়োজনীয় সব সহায়তা দেবে বলে জানান এই উপদেষ্টা। তিনি আরও বলেন, ভোক্তা অধিকার আইন সংস্কারের প্রক্রিয়ায় রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *