জনপ্রতিনিধিরা করোনা মোকাবিলায় কাজ করছেন: এলজিআরডি মন্ত্রী

জাতীয় রাজধানী স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ইউপি চেয়ারম্যান, মেম্বার থেকে শুরু করে স্থানীয় সরকারের সব পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিরা করোনা মোকাবিলায় কাজ করছেন। মঙ্গলবার সচিবালয় থেকে এক ভিডিও বার্তায় মন্ত্রী এসব তথ্য জানান।
তিনি বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে কমিটি করা হয়েছে যাতে বিদেশ ফেরত বা সংক্রমণের ঝুঁকিতে যারা আছেন, তাদের ‘হোম কোয়রেন্টিন’ নিশ্চিত করা যায়। একইভাবে উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদেরও একই নির্দেশ দেওয়া হয়েছে।’
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রমও তুলে ধরে মন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে সিটি করপোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। বিদেশ প্রত্যাগত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতসহ করোনা প্রতিরোধে কমিটিকে সার্বিক সহায়তা প্রদানের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। বিদেশ প্রত্যাগত নাগরিকদের হোম কোয়ারেন্টিনের বিষয়টি নিশ্চিত করাসহ করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে স্হানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধিদের আবশ্যিকভাবে নিজ নিজ নির্বাচনি এলাকা/কর্মস্থলে অবস্থান করে স্বাস্থ্য বিভাগ এবং স্থানীয় প্রশাসনকে সার্বিক সহায়তা প্রদানের জন্য নির্দেশনা প্রদান, করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলা সংক্রান্ত কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড় তদারকির জন্য স্থানীয় সরকার বিভাগ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কর্মকর্তা/কর্মচারীদের কর্মস্থলে অবস্থান করার নির্দেশনা প্রদান করা হয়েছে।


বিজ্ঞাপন

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *