বন্ধ হচ্ছে সোনার বাংলা উপকূল এক্সপ্রেস

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : যাত্রী সংকটের কারণে ঢাকা চট্টগ্রাম রুটের সোনারবাংলা ও ঢাকা- নোয়াখালী ট্রেন উপকূল এক্সপ্রেস বন্ধ হচ্ছে। করোনা পরিস্থিতি উন্নতি হলে আবার চালুর সিদ্ধান্ত নেবে রেলওয়ে। আগামী ২০ জুন ঢাকা থেকে ছেড়ে গিয়ে সোনারবাংলা ফিরবে না আর ২১ জুন উপকূল লাকাম থেকে ঢাকায় এসে আর নোয়াখালি যাবে না। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান এ তথ্য জানান।
তিনি বলেন, ‘যাত্রী কম থাকায় ট্রেনের সংখ্যা কমানোর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আমরা আপাতত ট্রেনের সংখ্যা বাড়াব না। যাত্রী সংকট থাকায় সোনার বাংলা ও উপকূল ট্রেন আপাতত বন্ধ করা হচ্ছে।’
কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল জানান, ‘এ দুটি বন্ধ হলে এখন কমলাপুর থেকে চালু থাকবো ১২ টি ট্রেন। ২০ জুন সোনারবাংলা চট্টগ্রামে গিয়ে ও ২১ জুন উপকুল ঢাকায় এসে বন্ধ হবে।’
৩০ জুন পর্যন্ত সীমিত আকারে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরণের গণপরিবহন চলাচলের অনুমতি দিয়ে পরিপত্র দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
এর আগে, গত ২৮ মে মন্ত্রিপরিষদ বিভাগ ৩১ মে থেকে সীমিত আকারে গণপরিবহন চলাচলের ঘোষণা দেয়। তখন দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর ট্রেন চলাচলও শুরু হয়। এরপর ১ জুন থেকে বাস ও যাত্রীবাহী লঞ্চ সীমিত আকারে চলা শুরু করে।


বিজ্ঞাপন