ডিএসসিসি’র অভিযান : অবৈধ দোকান ও গ্যারেজ উচ্ছেদ

রাজধানী

বিশেষ প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে গড়ে উঠা প্রায় অর্ধশতাধিক দোকান ও গ্যারেজ উচ্ছেদ করা হয়েছে বিশেষ অভিযানে। ডিএসসিসি’র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা অনুযায়ী গতকাল সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের উপস্থিতিতে জাতীয় ক্রীড়া পরিষদের সামনে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান হয়। অভিযানকালে ফুটপাত ও রাস্তা দখল করে থাকা অর্ধশতাধিক অবৈধ খাবার হোটেল, টং দোকান এবং রিকশার গ্যারেজ উচ্ছেদ করা হয়। ফুটপাথে থাকা একাধিক ব্যক্তি এ প্রতিবেদককে জানান, একশ্রেণীর অসৎ ব্যক্তি দীর্ঘদিন এসব অবৈধ দোকান নিয়ন্ত্রন করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো। অসৎ এই ব্যক্তিদের আইনের আওতায় নেওয়ার দাবীও জানিয়েছেন ক্ষুদ্র এই ব্যবসায়িরা।
উচ্ছেদ অভিযান পরিচালনাকারী ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ জানান, এসব খাবার হোটেল, টং দোকান ও রিকশার গ্যারেজ অবৈধভাবে রাস্তা ও ফুটপাতের উপর গড়ে উঠেছে। এসব অবৈধ স্থাপনা মানুষের চলাচলের পাশাপাশি স্বাভাবিক জনজীবনও বাঁধাগ্রস্ত করছে।
ডিএসসিসি’র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা অনুযায়ী অবৈধ স্থাপনা ও অবৈধ ক্যাবলের বিরুদ্ধে ডিএসসিসি’র উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। সোমবার ধলপুরে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।


বিজ্ঞাপন