জঙ্গিমুক্ত দেশ গঠনে সফলতা দেখিয়েছেন শেখ হাসিনা

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। আর তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উপনিত হয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রকৃত রূপ ধারণ করেছে। অর্থনৈতিক সকল সূচক আজ স্থিতিশীল ও আশাব্যঞ্জক। উন্নয়নের এই ধারা অব্যাহত থাকলে দেশ অচিরেই উন্নত ও সমৃদ্ধ দেশের কাতারে পৌঁছাবে। জননেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় অনেক সাফল্য রয়েছে। তিনি ২টি স্বৈরশাসনের মোকাবেলা করেছেন, দলকে চতুর্থবারের মতো রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করেছেন। শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসেছিলেন বলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠত হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচার ও যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন হয়েছে। সন্ত্রাস ও জঙ্গীমুক্ত দেশ গঠনে শেখ হাসিনা সফলতা দেখিয়েছেন। করোনা মোকাবেলা করে তিনি বিশ্ববাসীর প্রশংসা কুড়িয়েছেন। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে শনিবার সকাল ১১.৩০ ঘটিকায় লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়, পশ্চিম পান্থপথ ঢাকায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জুর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জুয়েল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল ও গভার্নিং বর্ডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী মো. আব্দুল মান্নান প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে অসীম কুমার এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদের শেষ আশ্রয়স্থল। তিনি ক্ষমতায় আছেন বলেই আজ আমরা নিরাপদে বসবাস করছি। তার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যাপক পরিচিতি লাভ করেছে। বিশেষ অতিথি মনোরঞ্জনশীল গোপাল এমপি বলেন, শেষ হাসিনার নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ কল্যাণরাষ্ট্রের মর্যাদা লাভ করেছেন।সভাপতির বক্তব্যে শিরিন আক্তার মঞ্জু বলেন, দেরত্ন শেখ হাসিনা আজ তাল কর্মের মাধ্যমে সফল রাষ্ট্রনায়ক হিসেবে বিশ্বে স্বীকৃতি পেয়েছে। তিনি শেখ হাসিনার দীর্ঘজীবন ও সুস্বাস্থ্য কামনা করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ কুমার সেন, ঢাকা মহানগর দক্ষিণ এর সহ-সভাপতি নাদিরা আহমেদ মিতাসহ সংগঠনের বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জন্মদিনের কেক কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। করোনা মহামারীতে আওয়ামী লীগের যে সকল নেতৃবৃন্দ মৃত্যুবরণ করেছেন এবং আন্তর্জাতিক পর্যায়ের যেসকল গুণী ব্যাক্তিবর্গ মৃত্যুবরণ করেছেন এবং পৃথিবীতে করোনায় মহামারীতে যেসকল মানুষ মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনায় ও জননেত্রী সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মওলানা মোঃ আসলাম হোসেন। পরে শিশু কিশোরদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন