জনচলাচলের পথ থেকে পুন:দখল করা মালামাল জব্দ

সারাদেশ

এতিমখানায় দান

 

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম সিটি কর্পোশেনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ফুটপাত ও জনচলাচলের পথ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও আবার একই জায়গা কেউ কেউ পুন:দখল করেছেন। তিনি বলেন, পুন:দখলকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে এবং স্থাপনাগুলো গুড়িয়ে দিয়ে মালামাল জব্দ করা হবে।
আগ্রাবাদ মোড়ে ফুটপাতের ওপর থেকে হাজী বিরিয়ানী দোকানের বর্ধিত অংশটি উচ্ছেদ করার পরও আবার সেখানে দখল করে ডেকসি ও খাদ্য সামগ্রীর পসরা বসানো হলে প্রশাসকের নির্দেশে আজ সকালে চসিক ম্যাজিস্ট্রেট সেগুলো জব্দ করেন। জব্দকৃত এক ডেকসি বিরিয়ানী কদম মোবারক এতিম খানায় বিতরণ করা হয়।
চসিক প্রশাসকের সাথে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির মতবিনিময় চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগশিক) বৃহস্পতিবার বিকেলে টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে মতবিনিময় করেন।
মতবিনিময় সভায় প্রশাসক বলেন, সব ধর্মের মূল বাণী হচ্ছে আত্মাকে পরিশুদ্ধ করা। অস্থিরতার কারণে মানুষের মানবিক আত্মা চাপা পড়ে যায়। সনাতনী শিশুদের ছোটবেলা থেকে গীতার শিক্ষায় আলোকিত করে গড়ে তুলতে পারলে একদিকে যেমন তারা পূণ্য লাভ করবে, অপরদিকে সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা পাবে বলে তিনি এ সময় মত প্রকাশ করেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পলাশ কান্তি নাথ রণি। এসময় প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি সালেহ আহমদ সোলেমান, বাগশিক কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা এড.তপন কান্তি দাশ, বাগশিক কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ডা.অন্জন কুমার দাস, ভারপ্রাপ্ত সভাপতি আশীষ কুমার পাঠক, মোহন চৌধুরী, বৃষ্টি বৈদ্য, যীশু সেন,মহানগর সাধারণ সম্পাদক সঞ্জয় চক্রবর্তী, দক্ষিণ জেলা সভাপতি অধ্যাপক শিপুল কুমার দে,সাধারণ সম্পাদক রূপক শীল,উত্তর জেলা সভাপতি অমৃত লাল দে,সাধারণ সম্পাদক শিবু কুমার দাসসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন