দৌলতপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ

সারাদেশ

কামরান আহমেদ রাজীব,দৌলতপুর প্রতিনিধিঃ দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে কুষ্টিয়ার দৌলতপুরে পালিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ ও বর্ষবরণ । এ উপলক্ষে রবিবার সকালে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতক সংগঠনের উদ্যোগে বিভিন্ন বেনার, ফেস্টুন, রং-বেরঙের সাজ-সজ্জা এবং বাঙ্গালী জাতির ঐতিহ্যের প্রতিক, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী মহিসের গাড়ীসহ বর্ণাঢ্য শোভযাত্রা বের করা হয়।


বিজ্ঞাপন

৭৫ কুষ্টিয়া-১ আসনের সাংসদ সদস্য আ.কা.ম সরওয়ার জাহান বাদশাহ্ ও উপজেলা পরিষদের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ এজাজ আহমেদ মামুন, আ.কা.ম সরওয়ার জাহান বাদশাহ্’র নেতৃত্বে উপজেলা চত্ত্বর থেকে শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা নিবার্হী কর্মকর্তা এস এম শিরিন আক্তার, ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান সাক্ষীর আহমেদ , মহিলা ভাইস মোছাঃ সোনালী আক্তার সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

শোভাযাত্রা শেষে উপজেলা আম বাগানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, অমানবিক অশুভ অপশক্তির ভিত্তি নাড়িয়ে দেয়ার বৈশাখ এসেছে পহেলা বৈশাখ। বাঙালীর শেকড়ের শক্তি নিয়ে এগিয়ে যাওয়ার শপথ নিতে হবে। মানুষের ভেতরে শুভ বোধ মানবিক চেতনা জাগ্রত করতে হবে। পেছনের যত ভুলে এ সময় ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখে বাঙালী। মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/অগ্নিস্নানে শুচি হোক ধরা…। পুরনো দিনের শোক-তাপ-বেদনা-অপ্রাপ্তি-আপে ভুলে অপার সম্ভাবনার দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ঘোষণা করে নতুন বছর। ধর্ম-বর্ণ-নির্বিশেষে দেশের সব শেণী-পেশার মানুষ আজ একাত্মা হয়ে স্বাগত জানায় নতুন বছরকে। এসো, এসো, এসো হে বৈশাখ …। এর আগে উপস্থিত সকলকে পান্তা ভাতসহ বাঙালী খাবার দিয়ে দিয়ে আপ্যায়ন করা হয়।

এছাড়াও বাংলা নববর্ষ ১৪২৬ বরণ ও উদযাপন উপলক্ষে বর্ষ বরণ নিয়ে নানা আয়োজন, গ্রামীণ মেলা, খেলাধূলা, কবিতা আবৃত্তি এবং পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *