কিং অফ বাংলা চ্যানেল খ্যাত লিপটন সরকারের রেকর্ড

সারাদেশ

 

 

নিজস্ব প্রতিনিধি : আজ ১৬ ডিসেম্বর সকাল ৯.৪৭ মিনিটে শাহপরির দ্বীপের পশ্চিম পাড়া সমুদ্র সৈকত থেকে সাতার শুরু করে বেলা ৩.১৮ মিনিটে সেইন্টমার্টিন পৌছান। ২০০৬ সাল থেকে প্রতিবছর তিনি সাঁতরে এই চ্যানেল অতিক্রম করছেন। গত ৩০ নভেম্বর ১৫তম ফরচুন বাংলা চ্যানেল সাঁতার ২০২০–এ অংশ নিয়ে টানা ১৫ বারের মতো এ চ্যানেল জয় করার রেকর্ড গড়েছেন। বিজয় দিবসের সাঁতারে নিজেই নতুন রেকর্ড গড়লেন।


বিজ্ঞাপন

প্রতিবারের ন্যায় এবারও এ সাঁতারের আয়োজন করছে ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা। বাংলা চ্যানেল সাঁতার শুরু হয় কক্সবাজার জেলার টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি থেকে। ১৬ কিলোমিটার দূরত্ব পারি দিয়ে সাঁতারুকে পৌঁছাতে হয় সেন্ট মার্টিন দ্বীপে। লিপটন সরকার এবার সাঁতার শুরু করবেন শাহপরীর দ্বীপের পশ্চিম পাড়া সমুদ্র সৈকত থেকে। সেখান থেকেও সেন্ট মার্টিনের দূরত্ব ১৬ কিলোমিটার।

লিপটন সরকার তাঁর এই সাঁতার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মৃতির প্রতি উৎসর্গ করেছেন। বাংলা চ্যানেলে নিজের ১৬তম সাঁতার নিয়ে লিপটন সরকার বলেছেন, ‘১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে স্মরণীয় করে রাখতে এবং বাংলা চ্যানেলে দূরপাল্লার সাঁতার জনপ্রিয় করতে আমার এই উদ্যোগ। আমরা চাই এ ধরনের অ্যাডভেঞ্চারে তরুণ প্রজন্ম আরও বেশি করে আগ্রহী হয়ে উঠুক। এ ধরনের খেলাধূলায় থাকলে সুস্বাস্থ্য যেমন নিশ্চিত হবে, তেমনি মাদকাসক্তিসহ ভয়াবহ নেশা থেকে তরুণ প্রজন্ম দূরে থাকবে।