ধর্ষণ চেষ্টায় মামলায় এলজিইডি’র পিয়ন জাহিদুল পুলিশের খাঁচায়

সারাদেশ

ছাত্রীর ডাক্তারী পরিক্ষা সম্পন্ন
অভয়নগর প্রতিনিধি : অভয়নগরে শংকরপাশা আলিয়া মাদ্রাসার এক প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় উপজেলার লোকাল গভার্নমেন্ট ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট (এলজিইডি)’র পিয়ন জাহিদুল ইসলাম (৫৭) নামের এক ধর্ষক ধরা পড়ে পুলিশের খাঁচায়। ঘটনাটি ঘটেছে, বিগত শুক্রবার বিকালে উপজেলার এলজিইডি’র ভবনের ছাদে। শুক্রবার বিকালে ঐ ছাত্রীর মা চায়না বেগম বাদি হয়ে অভয়নগর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪) (খ) ধারায় মামলা করেন। শনিবার যশোর ২৫০শর্য্যা মেডিকেল কলেজ হাসপাতালে মেয়েটির ডাক্তারী পরিক্ষা সম্পন্ন হয়েছে। প্রাথমিক পরিক্ষায় ধর্ষণের কোনো আলামত পাওয়া যায় নি।
মামলার এজাহার সূত্রে জানা যায়, বাগেরহাটের মোল্যারহাট উপজেলার গাওয়া গ্রামের মোঃ শাহবুদ্দিন নওয়াপাড়ার একটি ঘাটে দিন মজুরের কাজ করে। জীবিকার নির্বাহের জন্য বর্তমান নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয় সংলগ্ন মুজিবরের বাড়ির ভাড়াটিয়া হিসেবে পরিবার নিয়ে থাকে। ঘটনাটি ঘটেছে ভাড়াটিয়া মোঃ শাহাবুদ্দিনের মেয়ে শংকরপাশা আলিয়া মাদ্রাসার প্রথম শ্রেণীর ছাত্রী মোছাঃ আফসানা খাতুন (৮)-এর সাথে। শুক্রবার বিকালে আফসানা খাতুন নওয়াপাড়া পৌরসভা সংলগ্ন তার ফুফু-জামাই বাড়ি বেড়াতে যাওয়ার পথিমধ্যে মাগুরা জেলার সদর থানার দড়ি মাগুরা গ্রামের মৃত- আব্দুল গফুর ভুইয়ার লম্পট ছেলে জাহিদুল ইসলাম তাকে মিষ্টি খাওয়ার প্রলোভন দেখিয়ে এলজিইডি ভবনের ৩তলার ছাদে নিয়ে জোরপূর্বক ধর্ষণ চেষ্টা করে। এসময় মেয়েটির চিৎকারে স্থানীয়রা ছুটে এসে মেয়েটিকে উদ্ধার করে। ঘটনাস্থল থেকে কৌশলে লম্পট জাহিদুল পালিয়ে যায়। গত শুক্রবার মেয়েটির মা চায়না বেগম বাদি হয়ে একটি মামলা করে। শনিবার বিকালে অভয়নগর থানার সাব-ইন্সপেক্টার উজ্জ্বল সঙ্গীয় ফোর্স নিয়ে লম্পট জাহিদুল ইসলামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেন।
আফসানা খাতুনের পিতা শাহাবুদ্দিন বলেন, আমার মেয়ের সাথে লম্পট জাহিদুল যে খারাপ কাজের চেষ্টা করেছে, আমি তার দৃষ্টান্তমূলক শাস্ত্রি চাই। ঐ লম্পটের শাস্ত্রি দেখে যেন আর কোনো মেয়েকে এমন পরিস্থিতির স্বীকার না হতে হয়।
জানতে চাইলে উপজেলা এলজিইডি’র প্রকৌশলী বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পিয়ন জাহিদুল ইসলাম এক প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনাটি আমি শুক্রবার জানার পর উদ্ধর্তন কতৃপক্ষ বরাবর তাকে সাসপেন্ড করার জন্যে একটি পত্র পাঠিয়েছি। যা কতৃপক্ষের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।
অভয়নগর থানার এস আই উজ্জ্বল বলেন, মামলার আসামী একজন বয়স্ক ব্যাক্তিক হয়ে একটি ৮ বছরের ছাত্রীকে ধর্ষণ চেষ্টা বিষয়টি সামাজিক ও আইনের দৃষ্টিতে জর্ঘন্য অপরাধ। এই ধরনের অপরাধ যাতে পুনরায় না ঘটে সেজন্য পুলিশ প্রশাসন সতর্ক রয়েছে। জাহিদুলকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে আদলতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম বলেন, কোমলমতি মাদ্রাসা পড়ুয়া প্রথম শ্রেনীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় এলজিইডি’র পিয়ন জাহিদুল ইসলাম নামের ৫৭ বছরের এক বৃদ্ধকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। মামলাটি তদান্তধীন থাকায় আর কিছু বলা সম্ভব হচ্ছে না।


বিজ্ঞাপন