হত্যা, বিস্ফোরক, অগ্নিসংযোগসহ ৯ মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি গ্রেফতার

অপরাধ চট্টগ্রাম

নিজস্ব প্রতিনিধি : র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, হত্যা, বিস্ফোরক ও অগ্নিসংযোগসহ ৯ মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী দাগনভুঁইয়ার মোঃ কাজী বোরহান উদ্দিন (৩২) দক্ষিণ আফ্রিকা থেকে বাংলাদেশে এসে ঢাকার হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৮ মার্চ ২০২১ ইং তারিখ ০৯৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ কাজী বোরহান উদ্দিন (৩২), পিতা- মৃত মোমিন উল্লাহ, সাং- মোমারিজপুর, থানা- দাগনভ‚ঁইয়া, জেলা- ফেনীকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে ফেনী জেলার দাগনভুঁইয়া থানার হত্যা, বিস্ফোরক ও অগ্নিসংযোগ সহ আরো ০৯ মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী।


বিজ্ঞাপন

সে ২০১৩ ও ২০১৪ সালে দাগনভূঁইয়া এলাকায় ব্যাপক জ্বালাও-পোড়াও এবং অগ্নিসংযোগ করে এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিলো। তার বিরুদ্ধে উক্ত রাষ্ট্রদ্রোহ কৃতকর্মের প্রেক্ষিতে দায়েরকৃত মামলাগুলোর জন্যই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেপ্তারের জন্য ব্যাপক চেষ্টা চালিয়েছিল।

মামলাগুলো থেকে গ্রেপ্তার এড়ানোর জন্যই সে ২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় আত্মগোপন করে। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যম জানতে পারে যে, সে গত ১৮ মার্চ ২০১৯ তারিখ সকালে একটি ফ্লাইটে দক্ষিণ আফ্রিকা থেকে বাংলাদেশে এসেছে। ঐ দিনই র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল তাকে আটক করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার দাগনভুঁইয়া থানায় হস্তান্তর করা হয়েছে।