হেফাজতের হামলার পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি-জামায়াত: তথ্যমন্ত্রী

এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য বিএনপি একটি সাম্প্রদায়িক গোষ্ঠীকে উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। এ ধরনের দেশবিরোধী কর্মকাণ্ড রাজনৈতিকভাবে মোকাবিলা করতে সরকার প্রস্তুত বলেও হুঁশিয়ারি দেন তারা।


বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতারা বলেন, বেশ কয়েক দিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সহিংস তাণ্ডব চালিয়ে আসছে হেফাজতে ইসলাম।

সোমবার (২৯ মার্চ) সকালে রাজধানীতে আলাদা অনুষ্ঠানে এসব বক্তব্য রাখেন নেতারা।

দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, হেফাজতের হামলার পেছনে পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি-জামায়াত। ২৬ মার্চের দিন এ ধরনের ঘটনা, জনগণের সম্পত্তি, রাষ্ট্রের সম্পত্তির হামলা আমাদের স্বাধীনতার সার্বভৌমত্বের ওপর হামলা।

এদিকে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বলেন, দেশের বিভিন্ন স্থানে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর তাণ্ডব লীলায় যে বিএনপি জড়িত, তা দিবালোকের মতো সত্য।

এ সময় ওবায়দুল কাদের বলেন, দেশের বিভিন্ন স্থানে উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীর তাণ্ডবে যে বিএনপি জড়িত, তা দিবালোকের মতো পরিষ্কার। জ্বালাও-পোড়াও রাজনীতি বিএনপি আবারও শুরু করছে। দেশে যাতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয় সে জন্য বিএনপি একটি সাম্প্রদায়িক গোষ্ঠীকে উসকে দিচ্ছে।