আগামীকাল থেকে শুরু হচ্ছে নৌ নিরাপত্তা সপ্তাহ

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : “মুজিব বর্ষের শপথ, নিরাপদ রবে নৌপথ” প্রতিপাদ্যকে সামনে রেখে ৭-১৩ এপ্রিল দেশে নৌ নিরাপত্তা সপ্তাহ-২০২১ পালিত হবে।
আগামীকাল সকালে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘নৌ নিরাপত্তা সপ্তাহ-২০২১ এর উদ্বোধন করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। নৌ সেক্টরের মালিক, শ্রমিক সংগঠনের প্রতিনিধি এবং অন্যান্য অতিথিরা ভার্চুয়ালি অংশ নিবেন।
অভ্যন্তরীণ নৌ চলাচল নিরাপদ, নির্বিঘœ ও নিরবচ্ছিন্ন করাসহ যাত্রীসেবার মানোন্নয়নের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন নৌপরিবহন অধিদপ্তর প্রতিবছরের ন্যায় এবছরও নৌ নিরাপত্তা সপ্তাহ পালন করছে।
নৌ নিরাপত্তা সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী প্রদান করেছেন। নৌ নিরাপত্তা সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে একটি ক্রোড়পত্র প্রকাশ করা হবে। নদীকেন্দ্রিক জেলাসমূহের বন্দর এলাকায় সচেতনতামূলক পোস্টার ও ব্যানার প্রদর্শন করা হবে।


বিজ্ঞাপন