লায়ন গনি মিয়া বাবুল এর জন্মদিনে আনন্দআড্ডা অনুষ্ঠিত

জাতীয় জীবন-যাপন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : সাহিত্যিক, লেখক, সমাজসেবক বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর ৫১তম জন্মদিন উপলক্ষে লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে বৃহস্পতিবার (৬ মে) দুপুরে ভার্চ্যুয়াল এক আনন্দ আড্ডার অনুষ্ঠিত হয়। লেখক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক কবি তৌহিদুল ইসলাম কনকের সঞ্চালনায় ও কবি ইউসুফ রেজার সভাপতিত্বে এই আনন্দ আড্ডায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন লায়ন মোঃ গনি মিয়া বাবুল।
লায়ন মোঃ গনি মিয়া বাবুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তাকে নিবেদিত কবিতা পাঠ করেন তিউনেশিয়া থেকে প্রফেসর ডক্টর রাইদা ত্রিমেজ, ভারত থেকে কবি তারাশঙ্কর চক্রবর্তী, কবি তমা কর্মকার, রাজবাড়ী থেকে কবি সৈয়দ তানিয়া সিমি, মেহেরপুর থেকে কবি নুর আলম, জয়পুরহাট থেকে কবি সৈয়দা রুবিনা, যশোর থেকে কবি নাহিন ফেরদৌস, ঢাকা থেকে কবি বাপ্পি সাহা, পাবনা থেকে কবি মমতাজ-কলি প্রমুখ।


বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মে। অসহায় মানুষকে বিত্তবানদের সহায়তা করা তাদের নৈতিক দায়িত্ব। করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষকে সহায়তা করার জন্যে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, আমি আজীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই। এই জন্যে তিনি সকালের কাছে দোয়া চেয়েছেন। তিনি আরো বলেন, সাহিত্য চর্চা মানুষের মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করে। তিনি নান্দনিক দেশীয় সংস্কৃতি বিকাশে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।