প্রকাশ্যে কুপিয়ে হত্যা: সেই মানিক বন্দুকযুদ্ধে নিহত

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে বাবাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যাকারী মানিক র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। শুক্রবার ভোরে মিরপুর রূপনগরের ইস্টার্ন হাউজিং এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। পল্লবী থানার ওসি কাজি ওয়াজেদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন

ওসি বলেন, ‘মানিকের নামে থানায় একাধিক মামলা আছে। তিন মাস আগেও ডাকাতির প্রস্তুতির মামলায় তিনি গ্রেপ্তার হয়েছিলেন।’

প্রসঙ্গত, গত ১৬ মে পল্লবীতে নিজ শিশুসন্তানের সামনে চাপাতি ও রামদাসহ অন্য ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে সাহিনুদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা বাদী হয়ে পল্লবী থানায় একটি মামলা করেন।

মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি, ইসলামি গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এবং তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব এমএ আউয়ালসহ ২০ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া আরো ১৪-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় এমএ আউয়াল ছাড়া আসামি হিসাবে অন্য যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- আবু তাহের, সুমন, মুরাদ, মানিক, শফিক, টিটু, রাজ্জাক, শফিক (২), কামরুল, কিবরিয়া, দিপু, মরণ আলী, লিটন, আবুল, ন্যাটা সুমন, কালু ওরফে কালা বাবু, বাবু ওরফে বাইট্যাব বাবু ও বাবু ওরফে ইয়াবা বাবু।

চাঞ্চল্যকর এ হত্যাকণ্ডের ঘটনায় এখন পর্যন্ত সাত জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গ্রেপ্তারকৃতরা হলেন- সাবেক এমপি এমএ আউয়াল, হাসান, জাহিরুল ইসলাম বাবু, সুমন বেপারি, রকি তালুকদার, মুরাদ ও দিপু।

এদের মধ্যে আউয়াল, হাসান ও বাবুকে র‌্যাব এবং সুমন ও রকিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করেছে। এর আগে র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে গ্রেপ্তার হয় মুরাদ ও দিপু।