অবৈধ সম্পদ: স্বামীসহ নারী সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয় বহির্ভূতভাবে দেড় কোটি টাকার সম্পদ অর্জন ও তা ভোগ দখল রাখার অভিযোগে ঝালকাঠির নারী সাব রেজিস্ট্রার মোসাম্মৎ ইসরাত জাহান ও তার স্বামী মো. মজিবুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার সমন্বিত জেলা কার্যালয়- ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ আরিফ সাদেক।

মামলার এজহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৫৩ লাখ ৭৭ হাজার ২১ টাকার সম্পদ করে ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ করছেন। এছাড়াও একে অন্যের সহায়তায় দেড় কোটির টাকার সম্পদের অপরাধলব্ধ আয়ের উৎস, প্রকৃতি, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন বা আড়াল বা ছদ্মাবৃত্ত করার লক্ষ্যে স্থানান্তর/রূপান্তর/হস্তান্তর করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন অপরাধ করেন। যে কারণে আসামীদের বিরুদ্ধ দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা ও দন্ডবিধির ১০৯ ধারা, সেই সঙ্গে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।