অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, বাজারজাতে গ্রেফতার ১

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : মিষ্টিপ্রিয় মানুষ মাত্রই সেমাই পছন্দ করেন। সেই সেমাইয়ের চাহিদা দুই ঈদসহ বিভিন্ন উৎসবের সময় বহুগুণে বেড়ে যায়।


বিজ্ঞাপন

আর উৎসবের মৌসুমকে লক্ষ্য করে তোড়জোড় বেড়ে যায় কিছু অসৎ ব্যবসায়ীদের। তারা মেতে উঠে মুনাফা তৈরির অসৎ কর্মকান্ডে।

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন, বেনামি প্রতিষ্ঠান হয়েও বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের মোড়কে সেসব সেমাই বাজারজাতকরণের সাথে জড়িত অসাধু চক্রের সদস্যদের গ্রেফতারের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগ নিয়মিত বিশেষ অভিযান পরিচালনা করে থাকে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ তেমনি একটি অভিযান পরিচালনা করে কামরাঙ্গীরচর থানার হাজী নাসির উদ্দিন এর সেমাইয়ের কারখানায়। তাদের উৎপাদিত সেমাই ভিন্ন ভিন্ন ৫টি নামীদামী ব্র্যান্ডের মোড়কে বাজারজাত করতো।

কোতোয়ালি জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুর রহমান আজাদ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রবিবার (১৩ জুন, ২০২১) কামরাঙ্গীরচর থানার আলীগর খালপাড় এলাকায় অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতের নাম-মোঃ জানে আলম (৪৫)।
এ ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে।

অভিযানের সময় কারখানা হতে ৭৬৮০ প্যাকেট স্বপ্ন (এসিআই লিঃ) সেমাই, ১৫,৮৪০ প্যাকেট বোম্বে ভারমিসিলি ভাজা সেমাই, ১৫,০০০ কেজি খোলা ভাজা সেমাই ও বিভিন্ন ব্র্যান্ডের (আলাউদ্দিন, কর্ণফুলী, নূরী) খালি প্যাকেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

গ্রেফতারকৃতকে কামরাঙ্গীরচর থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।