কারাগারের রোজনামচা’র ফরাসি সংস্করণের মোড়ক উন্মোচন

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ দূতাবাস, প্যারিস এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘কারাগারের রোজনামচা-এর ফরাসি সংস্করণ ‘Journal de Prison’ এর মোড়ক উন্মোচন করা হয়। এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এম.পি । তিনি নিউইয়র্ক থেকে অনলাইনে সংযুক্ত হন।


বিজ্ঞাপন

এ আয়োজনে Guest of Honour হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ফরাসি লেখক, দার্শনিক ও চলচ্চিত্রকার Mr. Bernard-Henri Lévy। বিশেষ বক্তা হিসেবে ঢাকা থেকে অংশগ্রহণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘর, ঢাকা-এর অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি জনাব মফিদুল হক। অনুষ্ঠানে দূতাবাসে সশরীরে উপস্থিত ছিলেন এ গ্রন্থের অনুবাদক Professor Phillipe Benoit, বইটির প্রকাশক সংস্থা Slatkin & Cie -এর প্রতিনিধি Mr. Bertrand Favreul.

পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এম.পি ভার্চুয়াল প্লাটফর্মে এবং Mr. Bernard-Henri Lévy দূতাবাসে যৌথভাবে বইটির মোড়ক উন্মোচন করেন।

রাষ্ট্রদূত এই বইটি প্রকাশনায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ গ্রন্থটি আজ থেকে ফ্রান্সের বিভিন্ন বইয়ের দোকানে পাওয়া যাবে।