কক্সবাজার ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার ব্যাটালিয়নের বালু খালী বিওপি কর্তৃক পরিচালিত মাদক বিরোধী অভিযানে ২,১০,০০,০০০/- (দুই কোটি দশ লক্ষ) টাকা মূল্যমানের ৭০,০০০ (সত্তর হাজার) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ বালুখালী বিওপির সদস্যগণ মঙ্গলবার ২২ শে জুন, রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজারের উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির নলবুনিয়া গ্রামের মোঃ আব্দুস সালাম (৫৫), পিতা-আলী উল্লাহ ফকির, গ্রাম-নবলবুনিয়া, পোস্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার এর বাড়ীতে পাচারের উদ্দেশ্যে বার্মিজ ইয়াবা রয়েছে।

উক্ত সংবাদের ভিত্তিতে আনুমানিক রাত ৯ টার সময় বালুখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সংশ্লিষ্ট ব্যক্তির বাড়ী পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী করে রুমের মধ্যে মেঝে গর্ত করে উপরে ইট সিমেন্ট দিয়ে প্লাস্টার করে রাখা অতিকৌশলে লুকায়িত অবস্থায় আনুমানিক ৭০,০০০ (সত্তর হাজার) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়, যার আনুমানিক সিজার মূল্য-২,১০,০০,০০০/- (দুই কোটি দশ লক্ষ) টাকা।

বাড়ীর মালিক এবং অন্যান্য সদস্যরা বিজিবি টহল দলের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

উদ্ধারকৃত ইয়াবাগুলো কুখ্যাত ইয়াবা ও অস্ত্র ব্যবসায়ী একাধিক মামলার জামিনে থাকা আসামী মোঃ লুৎফর রহমান (৩৬) (ছদ্দনাম প্রঃ মানিক, প্রঃ লুতুইয়া) পিতা-জালাল আহাম্মদ, গ্রাম-নবলবুনিয়া, পোস্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার এর বলে জানা যায়।

পরবর্তীতে- ক) মোঃ আব্দুস সালাম (৫৫), পিতা-আলী উল্লাহ ফকির, গ্রাম-নবলবুনিয়া, পোস্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার এবং
খ) মোঃ লুৎফর রহমান (৩৬) (ছদ্দনাম প্রঃ মানিক প্রঃ লুতুইয়া), পিতা-জালাল আহাম্মদ, গ্রাম-নবলবুনিয়া, পোস্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার নামক ০২ জনকে পলাতক আসামী হিসেবে উখিয়া থানায় মামলা দায়ের করা হয় এবং উদ্ধারকৃত ইয়াবা থানায় জমা করা হয়েছে।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘‘জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২১ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৬৩,৩৪,৯৯,৫০০/- (তেষট্টি কোটি চৌত্রিশ লক্ষ নিরানব্বই হাজার পাঁচশত) টাকা মূল্যের ২১,১১,৬৬৫ পিস বার্মিজ ইয়াবাসহ ১৩৫ জন আসামী আটক করে।