চৌগাছায় অপহরণকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

অপরাধ

মোঃ সুমন হোসেন, যশোর : মঙ্গলবার চৌগাছার কীটনাশক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ চাওয়া চক্রের ২ সদস্য গ্রেফতার, অপহৃত ভিকটিম উদ্ধার, স্ট্যাম্প, স্বর্ণের আংটি সহ মটরসাইকেল জব্দ, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

ঘটনার বিবরণ ও উদ্ধার অভিযান
২৭ জুন বিকাল অনুমান ৬ টার সময় চৌগাছা বাজারের কীটনাশক ব্যবসায়ী দিপু কাজী(২৮), পিতা-হাফিজুর রহমান কাজী, সাং- উত্তর কয়েরপাড়া, থানা-চৌগাছা, জেলা-যশোর ব্যবসার মালামাল ক্রয়ের কথা বলে তার ব্যবহৃত ১৫০ সিসি পালসার মটরসাইকেল ( রেজিঃ নং-যশোর-ল-১১-৬৩৫৩) যোগে চৌগাছা সলোয়া বাজারে যায়।

পরের দিন ২৮ জুন সকাল অনুমান ১০ টার সময় ভিকটিমের মোবাইল ফোন দিয়ে ভিকটিমের ছোট ভাই মিঠু কাজীর মোবাইলে ফোন করে অজ্ঞাতনামা লোক জানায় যে, তার ভাইকে অপহরণ পূর্বক আটকে রাখা হয়েছে।

তারা মুক্তিপণ বাবদ ২ লক্ষ টাকা দাবি করে। বিষয়টি প্রথমে চৌগাছা থানা পুলিশকে অবহিত করেন।

পরবর্তীতে বেলা অনুমান বেলা ২ টার সময় ভিকটিমের ভাই যশোর জেলা গোয়েন্দা শাখায় গিয়ে মৌখিকভাবে বিষয়টি অবহিত করেন।

অপহরণকারীদের কথামত মুক্তিপণের টাকা দিতে রাজি হলে অপরহরণকারীরা যশোর নিউ মার্কেট এলাকায় যেতে বলে।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সোমেন দাশ বিষয়টি আমলে নিয়ে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার) পিপিএম কে অবহিত করেন এবং পুলিশ পরিদর্শক(নিঃ) রুপণ কুমার সরকার, পিপিএম এর নেতৃত্বে এসআই(নিঃ) মফিজুল ইসলাম, পিপিএম, এসআই(নিঃ) শামীম হোসেন সহ জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস টিম ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের নিমিত্তে বাদীর পিছনে অনুসরণ করে বিকাল অনুমান পৌনে ৪ টার সময় অপহরণকারীর ১ জন সদস্য ১টি মটরসাইকেল যোগে বাদীর কাছে মুক্তিপণের টাকা নিতে আসে এবং মোবাইলে ভিকটিমকে অপহরণের ছবি দেখিয়ে নিশ্চিত করে মুক্তিপণের টাকা গ্রহণের পর তাকে হাতে নাতে ধৃত করা হয়।

এরপর অপহৃত ভিকটিম দিপু কাজীকে আটকের স্থান কোতয়ালী মডেল থানাধীন বড় শেখহাটি বিশ্বাসপাড়া সাকিনে জুয়েল (৩০), পিতা-মৃত, আঃ কুদ্দুছ এর টিনসেট বিল্ডিং এর বসতবাড়ীতে অভিযান পরিচালনা করে কিন্তু ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই সংবাদ পেয়ে অপহরণকারীরা ভিকটিমকে চাকু/চাপাতির ভয় দেখিয়ে জুয়েলের বাড়ী থেকে মটরসাইকেল যোগে অন্যত্র পালিয়ে যায়।

ডিবি পুলিশ অপহরণকারীদের অনুসরণ করে বাহাদুরপুর পাঁকা রাস্তার উপরে পৌঁছালে ২টি মটরসাইকেল যোগে পালানোর সময় ১জন অপহরণকারী চক্রের সদস্যকে গ্রেফতার ও অপহৃত দিপু কাজীকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে।

আসামীদের নিকট থেকে ০৬টি খালি নন-জুডিশিয়াল ষ্ট্যাম্প ( যাতে ভিকটিমের ভাইয়ের জোরপূর্বক স্বাক্ষর ও টিপসই নেওয়া), ১টি স্বর্ণের আংটি উদ্ধার করা হয় এবং অপহৃত দিপু কাজী অসুস্থ থাকায় তাকে নিয়ে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়।

এই ঘটনা সংক্রান্তে ভিকটিমের ভাই মিঠু কাজী বাদী হয়ে কোতয়ালী মডেল থানা মামলানং১১০,তাং২৯/০৬/২০২১খ্রিঃ,ধারা,৩৬৫/৩৮৫/৩৮৬/৩৪২/৩২৩/৩২৪/৪৬৮/১১৪/৩৪ পেনাল কোড রুজু করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ১নং আসামী হাসানুর রহমান রহমীর তাকে ব্যবসার কথা বলে মোবাইল ফোনে ডেকে নিয়ে এজাহারনামীয় ধৃত ও পলাতক আসামীগণ পরস্পর যোগসাজসে তাকে অপহরণ পূর্বক কোতয়ালী মডেল থানাধীন বড় শেখহাটি বিশ্বাসপাড়া সাকিনে জুয়েল (৩০), পিতামৃত আঃ কুদ্দুছ এর টিনসেট বিল্ডিং এর বসতবাড়ীতে ইং ২৭ জুন রাত অনুমান ৮ টা থেকে ২৮ জুন বিকাল ৪ টা ৫ মিনিট পর্যন্ত আটকে রেখে দেশীয় অস্ত্র চাকু, চাপাতি দ্বারা খুন জখমের ভয়ভীতি প্রদর্শন করে এবং কিলঘুষি লাঠির আঘাতে মাথা, বাম কানে, বাম হাটুতে নীলাফুলা জখম করে এবং উলঙ্গ ছবি তুলে তার নিকট থাকা নগদ ২৫,০০০/- টাকা, ১টি স্বর্ণের আংটি ছিনিয়ে নেয় এবং ১০০ টাকা মূল্যমানের ০৬টি খালি ষ্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর/টিপ সই করে নেয় এবং মোবাইল করে ২ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ
১। মোঃ হাসানুর রহমান রহমীর (২৮), পিতা- মোঃ ফজলুর রহমান, সাং-জগমানপুর, থানা- কোতয়ালী, জেলা-যশোর
২। ইমরান হাসান @ ইমু (২৪), পিতা-শেখ শুকুর মাহমুদ, সাং- নিউ মার্কেট ই-ব্লক, ৭নং ওয়ার্ড, থানা-কোতয়ালী, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামতঃ
১। মুক্তিপনের ২০ হাজার টাকা।
২। ১টি স্বর্ণের আংটি।
৩। ০৬টি নন-জুডিশিয়াল স্ট্যাম্প।
৪। আসামীদের ব্যবহৃত মটরসাইকেল।