রানা পাগলা, দ্যা মেন্টাল ; যত গর্জে তত বর্ষে না!

বিনোদন

বিনোদন প্রতিবেদক : ২০১৫ সালে শাকিব খানের আপকামিং যে সিনেমাটি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছিল তার নাম ছিল ‘মেন্টাল, ইট কেন বি ইউর লাভ স্টোরি’।


বিজ্ঞাপন

শাকিব খানের নিত্য নতুন লুক, ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তিশার বিপরীতে প্রথম অভিনয়, শাকিবের সাথে পড়শীর গান, নবীন পরিচালক শামিম আহমেদ রনিকে নিয়ে প্রথম যাত্রা আর সে যাত্রার শুরুতেই অসাধারণ কিছু স্থিরচিত্র সিনেমাটিকে আলোচনার কেন্দ্রবিন্দুতে এনেছিল৷

অবশেষে সিনেমাটি মুক্তি পায় ২০১৬ সালে ঈদুল ফিতরে। মুক্তির আগে নাম বদলে রাখা হয় ‘রানা পাগলা দ্যা মেন্টাল’! সিনেমা দেখে আসলেই পাগল হবার অবস্থা।

সম্ভবত শাকিব খানের ক্যারিয়ারে বিগত ৫ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি সমালোচনার শিকার হয়েছে এই সিনেমাটি। সিনেমার গল্প, মেকিং থেকে শুরু করে নায়ক-নায়িকার অশ্লীল রোমান্স সবকিছুই ছিল চরম নিন্দনীয়।

আর দর্শকের এমন বিরূপ প্রতিক্রিয়ার ফলাফলটাও প্রযোজক পেয়েছিল হাতেনাতেই। ঈদে মুক্তিপ্রাপ্ত চারটি সিনেমার মধ্যে প্রথম সপ্তাহে সর্বোচ্চ সংখ্যক হলে রিলিজ পেয়েও সিনেমাটি মুখ থুবড়ে পড়ে।

পরিচালক হিসেবে শামীম আহমেদ রণি প্রচন্ড সমালোচনার মুখে পড়েন, শুরু থেকে তুমুল আলোচনার জন্ম দিয়ে শেষ পর্যন্ত সিনেমাটির এমন করুণ পরিণতি কারোরই কাম্য ছিল না। তবে কি আর করা, যেমন কর্ম তেমন ফল।

প্রযোজক-পরিচালক দর্শককে যে মানের সিনেমা উপহার দিয়েছিলেন, দর্শকও তার ফিডব্যাক দিয়েছিলেন সে অনুযায়ীই।

সিনেমাটি মুক্তি পেয়েছিল আজ থেকে ঠিক পাঁচ বছর আগে। সিনেমাটির পাঁচ বছর পূর্তিতে সিনেমা সংশ্লিষ্ট লোকেদের কাছে একটাই প্রত্যাশা এ মানের সিনেমা যেন আর নির্মিত না হয়৷