মানবিকতার আরও একটি উদাহরণ ডিএনসিসির মেয়রের

রাজধানী

নিজস্ব প্রতিনিধি : রাজধানীর তেজগাঁওয়ের তেজকুনিপাড়ায় ছয় মাস বয়সী শিশু সন্তানকে সড়কের পাশে ঘুম পাড়িয়ে পান-সিগারেট বিক্রি করে সংসার চালানো অসহায় সুমি বেগমের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মানবিকতার আরও একটি উদাহরণ সৃষ্টি করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসির মানবিক মেয়র মোঃ আতিকুল ইসলাম।
বর্তমান করোনা পরিস্থিতিতেও দরিদ্র সুমি বেগম ছয় মাস বয়সী শিশু সন্তান তাকবীরকে কখনো নিজের পাশেই একটি চেয়ারে শুইয়ে রেখে আবার কখনোবা কোলে নিয়েই ছোট্ট পরিসরে পান-সিগারেট বিক্রি করেন।
পান-সিগারেট বিক্রি করে সুমি বেগমের যে সামান্য পরিমাণ আয় হয় তা থেকে শিশু সন্তানের দুধের জন্য ৫ শত টাকা খরচ করে নিজে খেয়ে না খেয়ে দিন কাটিয়ে প্রতি মাসে ঘরভাড়া বাবদ ৪ হাজার টাকা পরিশোধ করা তার পক্ষে অসম্ভব।
গতকাল একটি জাতীয় দৈনিকে এসংক্রান্ত খবর প্রকাশিত হওয়ার পর তা ডিএনসিসি মেয়রের দৃষ্টিগোচরে এলে তিনি আজ নিজের পক্ষ থেকে সুমি বেগমের নিকট ১ মাসের বাজার হিসেবে ২৫ কেজি চাল, ৪ কেজি ডাল, ১০ কেজি আলু, ১ কেজি রসুন, ৫ কেজি পেঁয়াজ, ২ কেজি লবন, ৫ লিটার তেল, শিশু সন্তানের জন্য ১ কেজি সুজি এবং ২ টা ল্যাকটোজেন-২ পৌঁছে দেন।
এছাড়াও মোঃ আতিকুল ইসলামের পক্ষ থেকে সুমি বেগমকে ৩ মাসের বকেয়া ঘর ভাড়া বাবদ ১২ হাজার টাকাও দেয়া হয়।
ডিএনসিসি মেয়র ছয় মাস বয়সী শিশু সন্তানের মাতা সুমি বেগমকে স্থায়ী একটি কাজের ব্যবস্থা করে দেয়ার আগ পর্যন্ত প্রতি মাসেই তাকে ঘরভাড়া বাবদ ৪ হাজার টাকাসহ সমপরিমাণ বাজার পৌঁছে দেয়া হবে বলেও জানিয়েছেন।


বিজ্ঞাপন