করোনায় বিপর্যস্তদের খাবার বিতরণ করলেন ‘উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন’

অপরাধ জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক ও অদৃশ্য মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারা পৃথিবীর মতো বাংলাদেশেও বিপর্যস্ত হয়ে পড়েছেন কোটি কোটি মানুষ। বিপর্যস্ত তালিকা যেন ক্রমশঃ হু হু করে বাড়ছে।


বিজ্ঞাপন

ব্যবসা-বাণিজ্য, শিল্প-কারখানা, দোকানপাট ও চাকুরী সবকিছু হয়েছে স্থবির। প্রচন্ড রকমভাবে ব্যাহত হয়েছে মানুষের জীবনযাত্রা।

পুরো পৃথিবী এক মহা ক্রান্তিকাল সময় অতিক্রম করছে। করোনা ভাইরাসের তান্ডবে ভয়ংকর বিপদে বিশ্বমানবতা।

যে মানুষটির একসময় কাজ ছিল, আয় ছিল, সুন্দর সাজানো সংসার ছিল, করোনার থাবায় কাজ হারিয়ে তিনি এখন পথের ভিখারী।

যে মানুষটি কোনদিনও হাত পাতেননি, মনের জ্বালা সইতে না পেরে লজ্জা-শরম পায়ে ঠেলে তিনি আজ দিশেহারা হয়ে দাঁড়িয়েছেন রাস্তায়।

করোনা ঢেউ মোকাবেলায় চলমান বিধিনিষেধ চলাকালীন দুঃস্থ, অসহায় ও ক্ষুধার্ত নারী এবং বয়স্কদের মাঝে খাবার বিতরণ করছে উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন বিভাগ।

গত রোববার (১১জুলাই ) তেজগাঁও থানা সংলগ্ন ‘উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন’ ডিভিশন প্রাঙ্গণে দুঃস্থ, অসহায়, ক্ষুধার্ত ও লজ্জায় ত্রাণ চাইতে অক্ষম।

এরকম আড়াইশত নারীদের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খাবার বিতরণ করা হয়।

উক্ত কর্মসূচির সূচনা করেন ‘উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন’ ডিভিশনের উপ-পুলিশ কমিশনার হামিদা পারভীন পিপিএম।

এরই ধারাবাহিকতায় সোমবার (১২ জুলাই ) ঢাকা মহানগরীর মৌচাক ও নিউমার্কেট এলাকায় দুঃস্থ, অসহায় মানুষের মাঝে তৈরী খাবার বিতরণ করে ‘উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন’ বিভাগ।

উল্লেখ্য, গত বছরও বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে উক্ত ডিভিশনের উপ-পুলিশ কমিশনার শুরুতে তার ব্যক্তিগত উদ্যোগে ৫০টি কর্মহীন পরিবারের ২ দিনের খাবার যেমন-চাল, ডাল, তেল, আলু ও পিয়াজ সরবরাহ করে শুরু করেছিলেন। বিপর্যস্ত মানুষের জন্য।

১০১ জন নারী পুলিশ সদস্য তাদের বেতন ও রেশন দিয়ে অসহায়, কর্মহীন, মধ্যবিত্ত, নিম্নবিত্ত, তালাকপ্রাপ্ত, সিঙ্গেল মাদার বিধবা ও যারা লজ্জায় ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারেননি।

তাদেরকে SMS এর ভিত্তিতে তাদের সামাজিক মর্যাদা সমুন্নত রেখে ও পরিচয় গোপন করে ১ হাজার টাকা প্রতি জনের ঘরের দরজায় ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছিল।

বৈশ্বিক মহামারী করোনার কারণে সারা বিশ্বের আর্থ-সামাজিক কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে।

এ দুঃসময়ে সমাজের বিত্তবানদের জন্য দুঃস্থ মানবতার সেবায় এগিয়ে আসা আবশ্যক। আমরা যেন আমাদের ওপর নির্ভরশীল মানুষগুলোর পাশে থাকি, আমাদের চারপাশে একটু মানবিক দৃষ্টি নিয়ে তাকাই।

‘উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন’ ডিভিশন এর পক্ষ থেকে এ খাদ্য বিতরণ ও মানবিক কর্মসূচি অব্যাহত থাকবে।