টিকা দিয়ে কোভিড থেকে বিশ্ববাসীকে মুক্ত করুন

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ৩৫ লক্ষ টিকা অনুদান হিসেবে বাংলাদেশকে দেওয়ার জন্য আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং আমেরিকার জনগণকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে এক আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ১৪ জুলাই ২০২১ বিকাল ৪ ঘটিকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ৫ম তলা ঢাকায় অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

আলোচনায় অংশগ্রহণ করেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, কনজাগেটিভ পার্টির সভাপতি আনিছুর রহমান দেশ, গণতান্ত্রিক ঐক্যের সভাপতি রফিকুল ইসলাম আসাদ, বরিশাল বিভাগ সমিতির সদস্য শহীদুন্নবী ডাবলু ও নকিব হক, নারীনেত্রী এলিজা রহমান এবং বাংলাদেশ জনকল্যাণ পার্টির সভাপতি দেওয়ান মো. খাইরুল ইসলাম চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন।

প্রধান অতিথির ভাষণে অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেন আমেরিকা বাংলাদেশকে ৩৫ লক্ষ টিকা অনুদান হিসেবে দেওয়ায় আমরা বাংলাদেশী জনগণ আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং আমেরিকান জনগণকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেন আমেরিকা যেহেতু মানবতাবাদী দেশ এবং গরীব মানুষের বন্ধু সেই কারণে আমেরিকা মহান ভারতসহ বিশ্বের সকল গণতান্ত্রিক উন্নত দেশের কাছে আমাদের আহ্বান বিশে^র গরীব দেশগুলোকে টিকা দিন। মানুষ গুলোকে কোভিড-১৯ থেকে রক্ষা করুন। আপনারা মানবিক লোক তাই মানবতার কারণে বিশ্বের মানবতাকে রক্ষা করুন।

সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, বিশ্বকে মানবিক ও সম্পৃতির বিশ্ব গড়তে হলে আমেরিকা ভারত ও ইউরোপ সহ সকল গণতান্ত্রিক মানবিক দেশগুলোর কাছে আমাদের আহ্বান তৃতীয় বিশ্বকে শিল্পখাতে শিল্প উন্নতির জন্য অনুদান দিন। গরীব লোকগুলোকে কর্মসংস্থান দিন এবং বিশ্বকে আধুনিক মানবিক গণতান্ত্রিক উন্নত বিশ্ব গড়ুন। তবেই স্বার্থক হবে আজকের এই অভিনন্দন সভা।