বঙ্গবন্ধু মেডিকেলের টিকা কেন্দ্রে সাংবাদিক প্রবেশ নিষেধ

জাতীয় স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) টিকাদান কেন্দ্রে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বুধবার একটি বেসরকারি টেলিভিশন থেকে এতথ্য জানা গেছে।
মূলত বঙ্গবন্ধু মেডিকেলের টিকাদান কেন্দ্রে এক সৌদি প্রবাসীকে একদিনে পরপর ৩ বার টিকা দেওয়ার খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর এমন সিদ্ধান্ত নেয় বিএসএমএমইউ কর্তৃপক্ষ। একইসাথে একদিনে ৩ বার টিকা দেওয়ার খবর সঠিক নয় বলে দাবি করেছে কর্তৃপক্ষ।
বিএসএমএমইউ উপাচার্য শারফুদ্দিন আহমেদের বলছেন, এক ব্যক্তি ৩ বার টিকা নিতে পারেন না। এটা সম্ভবও না। কারণ নিবন্ধন দেখেই টিকা দেওয়া হয়। এটা অপপ্রচার। ওই ব্যক্তিকে নিয়ে আসার জন্য বলেছি। তাকে খুঁজে বের করা হবে। লোকটি পাগল হতে পারে। সুস্থ মানুষের পক্ষে এমন ঘটনা ঘটানো সম্ভব না।
এর আগে সৌদি আরবে যাওয়ার আগে করোনার টিকা নিতে সোমবার বঙ্গবন্ধু মেডিকেলে আসেন নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক। না বুঝেই ৩টি বুথ থেকে ৩ ডোজ টিকা নেন বলে জানান।
একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে ওমর ফারুক বলেন, আমি যখন টিকা কেন্দ্রে ঢুকলাম তখন আমাকে একজন বললো ডান সাইডের কর্নারে যেতে। ওইখানে টিকা দেওয়ার পর জিজ্ঞেস করলাম, এখন কোথায় যাব? উনি বললেন, সামনের দিকে। সামনে আসার পর ওইখানেও একটা টিকা দিলো। ওনাকেও জিজ্ঞাস করলাম কোথায় যাব উনিও বললেন সামনের দিকে যেতে। সামনে আসলাম আর কিছু জিজ্ঞেস করে নাই। আরেকটা টিকা দিয়ে দিছে। মোট ৩ বার টিকা দিয়েছে। বাইরে এসে যখন বাকিদের জিজ্ঞেস করলাম আপনার কয়বার টিকা দিয়েছে, ওনারা বলল একবার টিকা দিয়েছে।
সাক্ষাৎকারটি গণমাধ্যমে প্রচারের পরপর এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দেয়।


বিজ্ঞাপন