প্রতিবেশী ও শাশুড়ি মিলে গৃহবধূকে নির্যাতন

অপরাধ

ডোমার পুলিশের হস্তক্ষেপে আইনি সহযোগিতা


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিনিধি : প্রতিবেশী ও শাশুড়ি মিলে গৃহবধূকে নির্যাতন। ডোমার থানা,নীলফামারী পুলিশের হস্তক্ষেপে আইনি সহযোগিতা প্রদান।

(ছদ্মনাম) মোছাঃ ছাদেকা বেগম (২৭),স্বামীঃ (ছদ্মনাম) মোঃ আব্দুল রহমান,গ্রামঃ উত্তর গোমনাতী ডাংগাপাড়া,থানাঃ ডোমার,জেলাঃ নীলফামারী।(বিশেষ কারণে উক্ত নারীর পরিচয় গোপন রাখা হয়েছে)

(ছদ্মনাম) মোছাঃ ছাদেকা বেগম (২৭), (২৯ জুলাই/২০২১) তারিখ ডোমার থানা, নীলফামারীতে এসে অভিযোগ করেন। এবং অভিযোগ সূত্রে জানা যায় তিনি তার একমাত্র প্রতিবন্ধী মেয়ে ও ছোট ছেলে সন্তান কে নিয়ে বসবাস করেন। অভিযোগের সঙ্গে জড়িত তার শাশুড়ি সহ পাশাপাশি বাড়িতে বসবাস করা তার কয়েকজন প্রতিবেশী।

উক্ত নারীর স্বামী জীবিকার তাগিদে ঢাকা শহরে রিক্সা চালায়, স্বামীর অনুপস্থিতি এবং শাশুড়ির বিভিন্ন ধরনের অমানুষিক নির্যাতন করে আসছে তাকে।

ঘটনার সূত্রপাতঃ অভিযোগের তীর যাদের দিকে তারা রাতের অন্ধকারে (ছদ্মনাম) মোছাঃ ছাদেকা বেগম (২৭), এর শোবার ঘরের উপর ইট-পাটকেল দিয়ে ঢিল ছুড়ে মারা সহ বিভিন্ন ধরনের হয়রানি ও নির্যাতন করে আসিতেছে দীর্ঘদিন ধরে। গত (২৮ জুলাই/২০২১) তারিখ সন্ধ্যা ০৬.০০ ঘটিকার সময়
(ছদ্মনাম) মোছাঃ ছাদেকা বেগম (২৭),তাঁর বসতবাড়ির পিছনে সাংসারিক কাজ করিতে থাকলে বিবাদীগণ তাকে উদ্দেশ্য করে বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় গালিগালাজ করিতে থাকে।

এমন পরিস্থিতিতে (ছদ্মনাম) মোছাঃ ছাদেকা বেগম (২৭), বিবাদী গনের গালিগালাজের প্রতিবাদ করলে তারা উত্তেজিত হয়ে উপস্থিত লোকজনের সামনে তাকে সুযোগ মত পাইলে মারপিট ও খুন-জখম করবে এবং তাহার নামে মিথ্যা বদনাম এলাকায় ছড়িয়ে দেবে এবং স্বামীর সংসার করতে দিবে না মর্মে বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন এবং হুমকি দেয়।

নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে কর্তব্যরত নারী অফিসার বিষয়টি মনোযোগ সহকারে শোনেন এবং অফিসার ইনচার্জ, ডোমার থানা নীলফামারী কে অবহিত করেন। অফিসার ইনচার্জ, তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন।