টঙ্গীতে এতীমখানায় চাঁদা দাবীর মামলায় সাংবাদিক গ্রেফতার

অপরাধ

শেখ রাজীব হাসান, টঙ্গী: গাজীপুরের টঙ্গীতে জামিয়া মাহমুদিয়া কওমি মহিলা মাদ্রাসা ও এতিমখানায় গিয়ে অনৈতিক ভাবে চাঁদাদাবীর অভিযোগে সাংবাদিক মহিনউদ্দিন রিপনকে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ।
প্রসঙ্গত, অনৈতিক ভাবে এতিমখানায় ঢুকে ছাত্রীদের ভিডিও ধারণ করে চাঁদা দাবি ও চাঁদা না দেওয়ায় ধারণকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত ৬ আগষ্ট শুক্রবার সন্ধ্যায় টঙ্গী পশ্চিম থানায় গিয়ে সাংবাদিক মহিন উদ্দিন রিপন ও তার ছোট ভাই মোরশেদ আলম খোকনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেন এতিমখানা ও মাদ্রাসার অধ্যক্ষ মাহমুদুল হাসান।
অভিযোগ সুত্রে জানা যায়, টঙ্গী পশ্চিম থানাধীন মধ্য আউচপাড়া কলেজ রোড এলাকার জামিয়া মাহমুদিয়া কওমি মহিলা মাদ্রাসা ও এতিমখানায় দীর্ঘদিন যাবৎ চাঁদা দাবী করে আসছিল দুই সহোদর সাংবাদিক মহিনউদ্দিন রিপন ও মোরশেদ আলম খোকন। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার ৫ আগষ্ট সকালে জোরপূর্বক মাদ্রাসায় প্রবেশ করে বিনা অনুমতিতে মাদ্রসার আবাসিক মহিলা ও শিশু শিক্ষার্থীদের ছবি মোবাইল ফোনে ধারণ করে বিভিন্ন ভয়ভীতি দেখায় ও চাঁদা দাবী করে অতঃপর ধারনকৃত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এসময় এতিমখানার পরিচালক চাঁদা না দিলে তাকে পিঠিয়ে মারার হুমকিও প্রদান করে।
এতিমখানার মতোয়াল্লী মোঃ মতিউর রহমান সিকদার জানান, আমি এলাকার লোক হিসাবে তাদের অনেক বুঝানোর চেষ্টা করেছি তারা আমার কথা না শুনে আমাকে ভয়ভীতি দেখায় এক পর্যায়ে তারা ধরনকৃত ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে সকলের মানহানি করে। এবিষয়ে আমি থানা যোগাযোগ করলে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও টঙ্গী জোনের সহকারী কমিশনার এতিমখানা পরিদর্শন করে বিভিন্ন রকম দিক নির্দেশনা মূলক পরামর্শ দেন। এবিষয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
এবিষয়ে টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলম জানান, মাদ্রাসা ও এতিমখানার পরিচালকের করা অভিযোগের সত্যতা পাওয়ায় দক্ষিণ বিভাগের ডেপুটি পুলিশ কপিশনার (অপরাধ) ইলতুৎ মিশ স্যারের নির্দেশে সাংবাদিক মহিন উদ্দিন রিপনকে গ্রেফতার করা হয়েছে। এঘটনার সাথে জড়িত সাংবাদিক মোরশেদ আলম খোকনকে গ্রেফতারের চেষ্টা চলছে। দুই জনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।


বিজ্ঞাপন