চট্টগ্রামে র‍্যাবের হাতেই ইয়াবাসহ ভুয়া র‍্যাব গ্রেপ্তার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : ভূয়া র‌্যাব পরিচয় দিয়ে ইয়াবা পাচারকালে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন বারৈয়াঢালা এলাকা হতে আনুমানিক ০৭ লক্ষ ৬১ হাজার টাকা মূল্যের ২,৫৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।


বিজ্ঞাপন

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন বারৈয়াঢালা এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত বুধবার ৫ আগস্ট, ১১ টার সময় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় একজন ব্যক্তিকে ট্রাভেল ব্যাগ নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখে তার পরিচয় জিজ্ঞাসা করলে সে নিজেকে র‌্যাব সদস্য বলে পরিচয় দেয়।

তার কথাবার্তায় সন্দেহভাব প্রকাশ পাওয়ায় আভিযানিক দল তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করলে সে নিজেকে মোঃ সোহেল রানা (৩৪), পিতা- মোঃ আজিজুল হক, সাং- ভান্ডারা, থানা-গাবতলী, জেলা-বগুড়া বলে জানায়। পরবর্তীতে ট্রাভেল ব্যাগ তল্লাশী করে ট্রাভেল ব্যাগ হতে আসামীর নিজ হাতে বের করে দেয়া মতে ছোট ছোট কালো ও নীল রংয়ের দুটি কাপড়ের ব্যাগের ভিতর হতে মোট ২,৫৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করে।

আসামীর ব্যাগ তল্লাশী করে আরোও ১ সেট র‌্যাবের পোষাক, ১টি নেমপ্লেট, ১টি র‌্যাবের হ্যাংগিং ব্যাজ, ১টি র‌্যাবের কালো বেল্ট, ২টি র‌্যাবের কালো ব্যায়নেট ক্যাপ, ২টি র‌্যাব গেঞ্জি এবং ১টি র‌্যাব আইডিকার্ড এর ফটোকপি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৭ লক্ষ ৬১ হাজার টাকা

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ র‌্যাবের ভূয়া সদস্য পরিচয় দিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে চট্টগ্রাম জেলার মাদক ব্যবসায়ী হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে।