টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে টেকনাফ ব্যাটালিয়ন কর্তৃক ৯০,০০,০০০/- (নব্বই লক্ষ) টাকা মূল্যমানের ৩০,০০০ (ত্রিশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ হতে আনুমানিক ৫০০ গজ দক্ষিণ-পূর্ব কোণে আচারবুনিয়া এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে বলে গতকাল বৃহস্পতিবার ১২ আগস্ট, রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়।

উক্ত সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপি’র একটি বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে অবস্থান গ্রহণ করে।

আনুমানিক ১০ টা ৫০ মিনিটে টহল দল ১ জন দুষ্কৃতিকারী ব্যক্তিকে কাঁধে করে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে নাফ নদীর কিনারায় উঠতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিকে দেখা মাত্রই তাকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।

দুষ্কৃতিকারী ব্যক্তি দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র ইয়াবা পাচারকারী বিজিবি সদস্যদের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে। এমতাবস্থায় টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করতঃ সরকারী সম্পদ এবং নিজেদের জান ও মাল রক্ষার স্বার্থে পাল্টা গুলি বর্ষণ করে।

বিজিবি টহলদলের সমন্বিত গুলি বর্ষণে ইয়াবা কারবারী গুলিবিদ্ধ অবস্থায় নদীতে ঝাঁপিয়ে পড়লে ভাঁটার টানে পানিতে ডুবে দ্রুত স্থানান্তরিত হয়ে যায় বলে অনুমেয়।

গোলাগুলির শব্দ থামার পরবর্তীতে টহলদলের সদস্যরা চোরাকারবারীর ফেলে যাওয়া ১ টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগটি তল্লাশী করে ব্যাগের ভিতর হতে ৯০,০০,০০০/- (নব্বই লক্ষ) টাকা মূল্যমানের ৩০,০০০ (ত্রিশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। ইয়াবা কারবারী/তার সহযোগীকে আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২৪ ঘন্টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী/তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

সরকারী কর্তব্যে বাঁধা প্রদান এবং অবৈধ মাদক পাচারের দায়ে অজ্ঞাত দোষী ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী কার্যক্রম চলমান রয়েছে।