সরকার উৎখাতের নেশা থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : সরকারকে পতন করার স্বপ্নের নেশা থেকে বিএনপিকে সরে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’ তে ঢাকা কেন্দ্র ও ইআরসির যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে জাহাঙ্গীর কবির নানক বলেন, তিনি আজকে বলেছেন ‘এই সরকার জনবিচ্ছিন্ন সরকার’ এই সরকার দমন-নিপীড়ন করছেন? মির্জা ফখরুল সাহেব অনুরোধ করবো- আপনাদের এই স্বপ্ন থেকে, স্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসতে হবে।
তিনি বলেন, এই সরকারের ৪২ দিনের মাথায় বিডিআর বিদ্রোহের মতো ষড়যন্ত্র করে সরকারকে উৎখাত করা যায় নাই। এই সরকারকে শাপলা চত্বরে উগ্রবাদী-মৌলবাদীদের জমায়েত করে ভেবেছিলেন পরের দিন সকাল বেলা শেখ হাসিনার সরকার আর এই দেশে থাকবে না, কিন্তু সরকার উৎখাত করা যায় নাই। যড়যন্ত্র করে বর্তমান সরকারকে উৎখাত করা সম্ভব নয়।

এসময় ১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাকিস্তানকে খুশী করার জন্য মিথ্যা জন্মদিন পালনের উৎসব করে বলেও ক্ষোভ প্রকাশ করেন নানক।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশকে আর পেছনে টেনে রাখতে পারবে না।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, সাধারণ মানুষের প্রতি বঙ্গবন্ধুর যে ভালোবাসা তা আর কোন মানুষের মধ্যে দেখা যায় না। তিনি তার পরিবারেরও চেয়েও বেশি ভালোবাসতেন দেশের মানুষেদের।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, বিদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা হবে। রায় বাস্তবায়ন করা হবে। একই সাথে জাতীয় চার নেতার খুনিদেরও বিচার করা হবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু দেশে যে উন্নয়নের ভিত্তি স্থাপন করে গিয়েছিলেন তার সেই ভিত্তির উপরই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

আইইবি’র প্রেসিডেন্ট মো. নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক মো. শাহাদৎ হোসেন (শীবলু), আইইবি’র ভাইস প্রেসিডেন্ট মো. নূরুজ্জামান, ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, ইআরসি ঢাকার নির্বাহী ভাইস-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর, আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক মো. রনক আহসান প্রমুখ বক্তব্য দেন।