তিতাসের ২০ জন কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব

অপরাধ

অবৈধ সম্পদ অর্জন


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক : বৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডের ২০ কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক), এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

গতকাল সোমবার ২৩ আগস্ট তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের কাছে দুদকের উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা নুরুল হুদা স্বাক্ষরিত পাঠানো চিঠিতে তাদেরকে ৫ থেকে ৮ সেপ্টেম্বরের মধ্যে কমিশনের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রাপ্ত সুত্রে জানা গেছে, তিতাস গ্যাসের ৩০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে ১০ জনের বক্তব্য গ্রহণ করা হয়েছে।

বর্তমানে তাদের বক্তব্য ও সরবরাহকৃত রেকর্ডপত্র যাচাইয়ের কাজ চলছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক গণমাধ্যমে বলেন, এরই মধ্যে ১০ জন কর্মকর্তা-কর্মচারীর বক্তব্য গ্রহণ করা হয়েছে। আরো ২০ জন কর্মকর্তা ও কর্মচারীকে আগামী ৫ থেকে ৮ সেপ্টেম্বরের মধ্যে দুদক কার্যালয়ে হাজির হয়ে তাদের বক্তব্য দেয়ার জন্য নোটিশ জারি করা হয়েছে।

জিজ্ঞাসাবাদের জন্য তলব করা কর্মকর্তাদের মধ্যে পেট্রোবাংলার পরিচালক (পরিকল্পনা) মো: আইয়ুব খান চৌধুরী রয়েছেন।

এ ছাড়া তিতাস গ্যাসের কর্মকর্তা-কর্মচারীরা হলেন, কোম্পানির সাবেক পরিচালক খান মইনুল মোস্তাক, কোম্পানি সচিব (মহাব্যবস্থাপক) মাহমুদুর রব, ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান ও হাসিবুর রহমান, উপব্যবস্থাপক আনিসুজ্জামান ও আবদুল মান্নান, সিনিয়র সুপারভাইজার হারুন অর রশিদ, সিবিএ সহসভাপতি জাকির হোসেন।

তলব করার তালিকায় থাকা অন্যরা হলেন, তিতাসের সিনিয়র বিক্রয় সহকারী ফারুক আহম্মেদ ও ফয়েজ আহমেদ লিটন, সহকারী কর্মকর্তা দেলোয়ার মোর্শেদ, কম্পিউটার অপারেটর মিজানুর রহমান, কর্মী মহররম আলী, জাকির হোসেন, আবু সাঈদ, মো: মফিজ ও মো: মানিক মিয়া।