সীতাকুন্ডের চাঞ্চ্যলকর সোহেল হত্যা মামলার আসামী আটক

অপরাধ

বিশেষ প্রতিবেদক : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, মানবপাচারকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।


বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ০৪নং মুরাদপুর ইউনিয়ন এলাকায় চাঞ্চল্যকর কুরবান আলী সোহেল (২৩) হত্যার ঘটনায় ভিকটিমের পিতা বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন (৭৫), পিতা- মৃত আব্দুল জব্বার সুকানী, সাং- পশ্চিম মুরাদপুর, দেলোয়ার হোসেন সওদাগরের বাড়ী, ০৪নং ওয়ার্ড, ০৪নং মুরাদপুর ইউপি, থানা- সীতাকুন্ড, জেলা- চট্টগ্রাম বাদী হয়ে গত ১৯ মে ২০২১ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-৩০, তাং-১৯/০৫/২০২১ ইং। উক্ত হত্যাকাণ্ডের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের তৈরি হয়। এরই প্রেক্ষিতে, র‌্যাব-৭ উক্ত ঘটনায় ছায়াতদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত মামলার এজহারনামীয় একজন আসামী চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন কোট্টবাজার জুতার ফ্যাক্টরী এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ৩১ আগস্ট বিকাল ৪ টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ জসিম (৩৫), পিতা- আব্দুল রহিম, সাং- পশ্চিম মুরাদপুর, থানা- সীতাকুন্ড, জেলা- চট্টগ্রামকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানার উপরোল্লিখিত মামলার এজাহারভুক্ত একজন পলাতক আসামী।

সে দায়েরকৃত হত্যা মামলায় গ্রেফতার এড়ানোর জন্য সিকিউরিটি গার্ডের ছদ্মবেশে সীতাকুন্ডের একটি জুতার ফ্যাক্টরীতে কাজ শুরু করে এবং সে ফ্যাক্টারীর পাশেই বাসা ভাড়া নিয়ে বসবাস করছে। উল্লেখ্য যে, তার বিরুদ্ধে সীতাকুন্ড থানায় ০২ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।