এডিসের লার্ভা পাওয়ায় ৬ ভবন মালিককে লাখ টাকা জরিমানা

অপরাধ রাজধানী

নিজস্ব প্রতিবেদক : এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ধারাবাহিক অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ১৫৩টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে ছয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এসময় ছয়টি ভবনে লার্ভা পাওয়ায় এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ডিএসসিসির আওতাধীন অঞ্চল ১, ২, ৩, ৭, ৮ ও ৯-এ এসব অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ডিএসসিসির দুজন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশ নেন।


বিজ্ঞাপন

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর কলাবাগানে তানজিলা কবির ত্রপা, অঞ্চল-২ মো. জাহিদ নেওয়াজ, অঞ্চল-৩ এর ঢাকেশ্বরীতে আতিকুল ইসলাম, অঞ্চল-৮ ও ৯-এর ডেমরা এলাকায় আরিফ মোরশেদ মিশু এসব অভিযান পরিচালনা করেন।

এদিকে, অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন কয়েকটি মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনাকারী দল আজ অঞ্চল-১ এর ১৭ নং ওয়ার্ডের ৩০৩টি স্থাপনা ও বাসাবাড়িতে চিরুনি অভিযান পরিচালনা করেছেন। অভিযানে পাওয়া লার্ভার উৎসস্থল ধ্বংস করা হয়। এছাড়াও অঞ্চল-৭ এর আনিক মাহে আলম ৭১নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, ‘কলাবাগানের ক্রিসেন্ট রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে গ্রিন লাইফ হাসপাতালের পেছনে একটি বাসার নিচতলায় বেশ কয়েকটি জায়গায় পানি জমে থাকতে দেখা যায়। সেসব পানিতে প্রচুর পরিমাণে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিককে জরিমানা করা হয়েছে।’