দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে আজ ১০টি অভিযোগের বিষয়ে (২টি অভিযান, ৮ দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলা ভূমি অফিসের এক সার্ভেয়ারের বিরুদ্ধে ভূমির নামজারি করতে সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ -সহকারী পরিচালক নীলকমল পালের নেতৃত্বে সোমবার ২০ সেপ্টেম্বর একটি অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে দুদক টীম অভিযোগকারীর সাথে যোগাযোগপূর্বক নামজারির নিমিত্ত তার জমির কাগজপত্র খতিয়ে দেখে এবং অভিযোগ সংশ্লিষ্ট সার্ভেয়ারের উৎকোচ দাবির বিষয়টি যাচাইকল্পে আরও কিছু নথিপত্র সংগ্রহ করেছে। নথিপত্র বিশ্লেষণপূর্বক শীঘ্রই পূর্ণাঙ্গ প্রতিবেদন কমিশনে দাখিল করবে দুদক টিম।

বগুড়া জেলার শিবগঞ্জ থানায় থানার মোড় হতে উপজেলা পরিষদ পর্যন্ত রাস্তা ও ড্রেন নির্মাণের কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগে দুদক সমন্বিত জেলা কার্যালয় বগুড়া হতে অপর একটি

অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে দুদক টীম নিরপেক্ষ প্রকৌশলীকে সঙ্গে নিয়ে সরেজমিনে দেখতে পায়, রাস্তা এবং ড্রেন নির্মাণের কাজ প্রাথমিক পর্যায়ে রয়েছে।

এ সময় নির্মাণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিডিউল মোতাবেক মানসম্মত সামগ্রী দিয়ে নির্মাণ কাজ সম্পন্ন করার পরামর্শ দেয় দুদক টিম এবং দুদক সময়ে সময়ে কাজের মান পর্যবেক্ষণ করবে বলেও কর্তৃপক্ষকে অবহিত করে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৮টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।