বগুড়ার সোনাতলা-সারিয়াকান্দিতে ৮ অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) জেলা অফিস, বগুড়া এর উদ্যোগে অদ্য সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ড্রিংকিং ওয়াটার (বোতল পানি)’, ‘মশার কয়েল (ব্রান্ড: রয়েল পাওয়ার, রয়েল টাইগার)’, ‘বিস্কুট, পাউরুটি, কেক ও চানাচুর’ বিক্রি-বিতরণ করায় এবং মোড়কে বিএসটিআই’র স্ট্যান্ডার্ড সম্বলিত লোগো ব্যবহার করায় যথাক্রমে মেসার্স ছালেক ফুড প্রোডাক্টস, গড়ফতেপুর, সোনাতলা, বগুড়া; মেসার্স আলভি কেমিক্যাল, গড়চৈতণ্যপুর, সোনাতলা, বগুড়া এবং মেসার্স তৃষা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী, বালুয়াহাট, সোনাতলা, বগুড়া এর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ও ১৫(১) ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয়।
এছাড়া গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’, ‘বিস্কুট, পাউরুটি ও কেক’ বিক্রি-বিতরণ করায় যথাক্রমে মেসার্স মিছরীপাতা মিলন দই ঘর ও মেসার্স স¤্রাট দই মিষ্টি ঘর, হাটফুলবাড়ী, সারিয়াকান্দি, বগুড়া; মেসার্স ঐতিহ্য-আভিজাত্য ফুড প্রোডাক্টস, নিউ সোনাতলা, সারিয়াকান্দি, বগুড়া; মেসার্স বাঙালী ফুড প্রোডাক্টস, ডোমকান্দি, সারিয়াকান্দি, বগুড়া এবং মেসার্স আশিক বেকারী, রেলগেট, সোনাতলা, বগুড়া এর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয়।
সার্ভিল্যান্স অভিযান পরিচালনা ও বাদী হিসেবে মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ। জনস্বার্থে বিএসটিআই’র এধরণের অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন