সৈয়দপুর থেকে সরাসরি চট্টগ্রামে আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট শুরু

অর্থনীতি

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর, দুপুর ২ টা ৩০ মিনিটে নীলফামারী সৈয়দপুর বিমানবন্দর থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট উপলক্ষে উদ্বোধন করেন মাননীয়,বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি।


বিজ্ঞাপন

নীলফামারী সৈয়দপুর বিমানবন্দর থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম মোঃ হাফিজুর রহমান চৌধুরী,জেলা প্রশাসক,নীলফামারী মোহাম্মদ সারোআর আলম,অতিরিক্ত পুলিশ সুপার, সৈয়দপুর-সার্কেল,নীলফামারী, মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন,ব্যবস্থাপনা পরিচালক, ইউএস-বাংলা এয়ারলাইন্স, মোকছেদুল মোমিন,চেয়ারম্যান,সৈয়দপুর উপজেলা পরিষদ, রাফিকা আক্তার জাহান বেবি, মেয়র,সৈয়দপুর-পৌরসভা, অফিসার ইনচার্জ, সৈয়দপুর থানা সহ সরকারি-বেসরকারি বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ।

সৈয়দপুর বিমানবন্দর থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ,বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী,এমপি, মহোদয় বলেন শিল্প উন্নয়ন আর নগরায়নের সঙ্গে সঙ্গে রংপুর বিভাগের ০৮ জেলার মানুষের ক্রমবর্ধমান চাহিদার কথা চিন্তা করে সৈয়দপুর থেকে সরাসরি চট্টগ্রামে ফ্লাইট পরিচলানা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এজন্য তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

তিনি আরো বলেন, ট্যুরিজম ও এভিয়েশন শিল্পের বিকাশে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বেসরকারি বিমান সংস্থাগুলোকে সব সহযোগিতা করতে সরকার প্রস্তুত।

তিনি আরো বলেন সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। কাজ চলমান রয়েছে।

এই বিমানবন্দর থেকে বিশ্বের সব দেশে যাওয়া যাবে। এই বিমানবন্দরকে কেন্দ্র করে এই অঞ্চলে নানা শিল্প ও পর্যটন কর্মযজ্ঞ গড়ে উঠবে।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার,নীলফামারী বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে চলমান উন্নয়নমূলক কাজের অংশহিসেবে উত্তরবঙ্গ তথা সমগ্র বাংলাদেশকে উন্নয়নের মাইলফলক হিসেবে বহির্বিশ্বের কাছে তুলে ধরেছেন বর্তমান সরকারের প্রধান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

পুলিশ সুপার আরও বলেন বাণিজ্যিক শহর নীলফামারী জেলার সৈয়দপুরে ভৌগলিক দিক বিবেচনা ও যাত্রীদের চাহিদা থাকায় প্রতিনিয়ত বিমানের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যাত্রীদের সর্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতকরণে বিমান বন্দরের অভ্যন্তরে পুলিশের কঠোর নিরাপত্তা বলয় রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর পুলিশ সদস্যরা।

মোঃ হাফিজুর রহমান চৌধুরী,জেলা প্রশাসক নীলফামারী তার বক্তব্যে বলেন, ভৌগোলিক অবস্থানগত কারণে প্রতিদিন বিপুলসংখ্যক যাত্রী বাড়ছে। ইতোমধ্যে সরকার সৈয়দপুরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দিয়েছে।

এই বিমানবন্দর থেকে ভবিষ্যতে চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর রূপান্তরিত হয়ে বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালনা করা হবে।

মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ব্যবস্থাপনা পরিচালক ইউএস-বাংলা এয়ারলাইন্স, তিনি বলেন ২০১৪ সালে এভিয়েশন শিল্পের ভঙ্গুর সময়ে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এটি ১৫০ জন থেকে বর্তমানে ১৫ হাজার কর্মীর প্রতিষ্ঠান আজ। এভিয়েশন শিল্পের বিকাশে সরকারের সহযোগিতার প্রশংসা করেন তিনি।

উল্লেখ্য যে সপ্তাহে তিন দিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই দুই রুটে ইউএস-বাংলার বিমান চলাচল করবে।

প্রতিদিন সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। সৈয়দপুর বিমানবন্দর থেকে দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে।