মার্কিন যুক্তরাষ্ট্রেরকে ধন্যবাদ জ্ঞ্যাপন স্বাস্থ্যের ডিজির

স্বাস্থ্য

বিশেষ প্রতিবেদক : মঙ্গলবার ৫ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম কোভ্যাক্সের মাধ্যমে জীবন রক্ষাকারী কোভিড-১৯ টিকা হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিজ এক্সিলেন্সি মিঃ আর্ল মিলার ও ইউএআইডির মিশন ডিরেক্টর মিঃ ক্যাথরিন স্টিভেনসকে বৈশ্বিক মহামারী প্রতিরোধে কোভিড টিকা সরবরাহ করে বাংলাদেশের পাশে থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।


বিজ্ঞাপন

উক্ত অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সম্মানিত সিনিয়র সচিব জনাব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের এমএনএসিএইচ এর লাইন ডিরেক্টর ডাঃ মোঃ সামসুল আলম ও ইপিআই এর প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মওলা বকস চৌধুরী এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইউনিসেফের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বৈশ্বিক মহামারী মোকাবেলায় যুক্তরাষ্ট্রের অব্যাহত সহযোগিতার অংশ হিসেবে ১২ বিলিয়ম মূল্যের কোভিড-১৯ টিকা সরবরাহ সহ কারিগরী ও বৈজ্ঞানিক সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

কোভ্যাক্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র সরকার কর্তৃক এ পর্যন্ত সর্বমোট ১,১৫,২২০,৫০ ডোজ ফাইজার ও মডার্নার টিকা বাংলাদেশে সরবরাহ করেছে। এ জন্য তিনি যুক্তরাষ্ট্র সরকার ও জনগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।