গত ২৪ ঘন্টায় ডেংগু আক্রান্ত ২০৮ জন

স্বাস্থ্য

বিশেষ প্রতিবেদক : বৃহস্পতিবার (৭ অক্টোবর) কন্ট্রোল রুম ডেঙ্গু বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ২০৮ জনের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭৩ জন আর বাকি ৩৫ জন অন্যান্য বিভাগে।


বিজ্ঞাপন

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৭৩ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালে ভর্তি আছেন ৭১৬ জন আর বাকি ১৫৭ জন দেশের অন্যান্য বিভাগের হাসপাতালে।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ১৯ হাজার ৫৪৪জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৫৯৮ জন। চলতি বছরে এখন পর্যন্ত ৭৯ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ২০৮ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছেন ২১ থেকে ৩০ বছর বয়সী; ২২ দশমিক আট শতাংশ। এছাড়া ভর্তি হওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী ১৯ দশমিক এক শতাংশ, এক থেকে ১০ বছর বয়সী ১৬ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৩ দশমিক ছয় শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৩ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছয় দশমিক দুই শতাংশ, শূন্য থেকে এক বছর বয়সী পাঁচ দশমিক ছয় শতাংশ আর তিন দশমিক সাত শতাংশ রয়েছেন ষাটোর্ধ্ব।