সরিষাবাড়ীতে আফতাব ফার্ম লিমিটেডের উদ্যোগে খামারীদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

সারাদেশ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী : “এসো খামার গড়ি নিজ ও দেশকে স্বনির্ভর করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ীতে রায়দের পাড়া মোড়ে আফতাব বহুমুখী ফার্ম লিমিটেডের উদ্যোগে ৷ শতাধিক খামারীদেরকে নিয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন আফতাব বহুমুখী ফার্ম লিমিটেডের জোনাল হেড অফিসার ডাঃ জাহিদুজ্জামান সিদ্দিকী। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অপারেটিভ ডিরেক্টর নুরুল মুর্শেদ খান। এছাড়াও আরো বক্তব্য রাখেন ন্যাশনাল সেলস ম্যানেজার নাসিমুল হায়দার সেলিম, এজিএম ব্রান্ড মার্কেটিং শহীদ কবীর,টেকনিক্যাল ম্যানেজার ডাঃ সাকিব রেজওয়ান, রিজিওনাল সেলস ম্যানেজার ডাঃ শাহরিয়ার,টেকনিক্যাল বিষয়ে আলোচনা করেন ডাঃ মনিরুজ্জামান ও ডাঃ শফিউল ইসলাম প্রমুখ।


বিজ্ঞাপন

সেমিনারে মৎস্য খামারীদের বিভিন্ন সমস্যার আলোকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন জনাব ডাঃ সাকিব রেজওয়ান । তিনি মাছের বিভিন্ন রোগ প্রতিরোধ ও প্রতিকারে করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

নুরুল মুর্শেদ খান কর্মশালায় আগত সকল খামারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন আফতাব বহুমুখী ফার্ম লিমিটেড সর্বদা সর্বোৎকৃষ্ট কাচাঁমালের দ্বারা সর্বোন্নতমানের ফিড খামারীদের সরবরাহ করছে যা নিশ্চিতভাবে মুরগী, মাছ এবং গবাদী পশু উৎপাদনে আশানুরুপ ভূমিকা পালন করছে। তিনি বলেন, আফতাব বহুমুখী ফার্ম লিমিটেড ফিড উৎপাদনের পর নিজস্ব ল্যাবে পরিক্ষা-নীরিক্ষার পর খামারীদের সরবরাহ করে বিধায় মুরগী, মাছ ও গবাদী পশুর রোগ-বালাই প্রতিরোধের পাশাপাশি কাঙ্খিত এফ.সি.আর পাওয়া যায় এবং খামারীদের আর্থিকভাবে লাভবানে সহায়ক ভূমিকা পালন করে। তিনি আগত সকল খামারীদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা: জাহিদুজ্জামান সিদ্দিকী অনুষ্ঠানটি পরিচালনা করেন মেসার্স শাওন পোল্ট্রি ফিড ও মেডিসিন কর্ণারের সত্ত্বাধিকারী জনাব মোঃ রফিকুল ইসলাম রফিক ফকির।