বগুড়ায় র‍্যাব ও বিএসটিআইয়ের যৌথ অভিযান

অপরাধ

৩০ হাজার টাকা জরিমানা, ২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাসহ বিপুল পরিমাণ অবৈধ পণ্য জব্দ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : র‍্যাপিড ফোর্সেস ব্যাটালিয়ান র‍্যাব ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) সম্প্রতি বগুড়া সদরে এক ভ্রাম্ম্যমান আদালত ও সারভিল্যান্স অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে বিএসটিআইয়ের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে মশার কয়েল (ব্রান্ড নিমপাতা ও নিনজা) উৎপাদন ও বিক্রয় – বিতরণসহ মোড়কে বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করার অপরাধে ফুলবাড়ি এলাকার মেসার্স এসএমআর কনজুমার প্রডাক্টসকে ৩০০০ টাকা জরিমানা করে। বগুড়া জেলা প্রশাসন এর নির্বাহী মাজিস্ট্রেট রুপম দাস এই আদেশ দেন।

এ ছাড়া বিএসটিআইয়ের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে দেশি বিদেশি বিভিন্ন প্রকার নামি দামি ব্রান্ডের সিনথেটিক ডিটারজেন্ট পাউডার নকল করে উৎপাদন ও বিক্রয় – বিতরণ কালে মোড়কে বিএসটিআই’এর মানচিহ্ন ব্যাবহার না করায় নাটাইপাড়া এলাকার মেসার্স হাসনাত ব্রাদার্স এর বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন – ২০১৮ এর ২১ও ১৫(১) ধারা অনুযায়ী নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয় এবং বিপুল পরিমাণ নকল ডিটারজেন্ট পাউডার ( রিম,ঘুড়ি,সুপার এক্সেল, লাস্ট ওয়াশ ইত্যাদি ব্রান্ডের) জব্দ করা হয়।

গোদারপাড়া, বগুড়া এলাকার মেসার্স এসএস পলিমার নামক প্রতিষ্ঠান অবৈধভাবে বিএসটিআই’এর মানচিহ্ন ব্যাবহার করায় লেবেল কার্টন জব্দ করা হয় এবং পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়া কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

উক্ত অভিযান পরিচালনা করেন র‍্যাব -১২এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোঃ সোহরাব হোসেন এবং বিএসটিআইয়ের জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়া, এর সহকারী পরিচালক মোঃ নূর কুতুবে আলম সিদ্দিক ও মাহথীর বিন মোহাম্মদ সহ র‍্যাব – ১২ এর সদস্যবৃনদ।