টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের কোয়ারেন্টাইন ছাড়াই অনুমতি থাইল্যান্ডের

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : থাইল্যান্ড থাইল্যান্ডের মনোনীত পর্যটন এলাকায় ‘স্যান্ডবক্স স্কিম’-এর অধীনে 01 নভেম্বর 2021 থেকে বাংলাদেশ থেকে টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের কোয়ারেন্টাইন ছাড়াই অনুমতি দেবে।


বিজ্ঞাপন

নির্দিষ্ট এলাকায় এক সপ্তাহ কাটানোর পর দেশের যেকোনো এলাকায় ভ্রমণকারীদের চলাচলের অনুমতি দেওয়া হবে। থাইল্যান্ড কিংডমের দূতাবাস নতুন ব্যবস্থার বিশদ বিবরণ দিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের নবনিযুক্ত রাষ্ট্রদূত মিসেস মাকাওয়াদী সমীক্ষক যখন পররাষ্ট্র মন্ত্রণালয়ে মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো Shah শাহরিয়ার আলম, এমপি -র সঙ্গে সাক্ষাৎ করেছিলেন, তখন এটি শেয়ার করেছিলেন।

প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং আশা করেন যে Dhakaাকায় তার শাসনামলে বাংলাদেশ-থাইল্যান্ড দ্বিপাক্ষিক সম্পর্ক অর্থপূর্ণ এবং বাস্তব সহযোগিতা এবং আগ্রহের বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাবে।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ ও থাইল্যান্ড স্বাধীনতার পর থেকে চমৎকার বন্ধুত্বপূর্ণ ও সৌহার্দপূর্ণ সম্পর্ক উপভোগ করে আসছে। পরের বছর দুই দেশ যৌথভাবে কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন করার পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন যে বাণিজ্য, বিজ্ঞান-প্রযুক্তি, চিকিৎসা সেবা, পর্যটন, বিদেশী বিনিয়োগ, সংযোগ ইত্যাদি বিস্তৃত বিষয়ের জন্য থাইল্যান্ড বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। -জনগণের মধ্যে যোগাযোগ হয় এবং বাণিজ্য ও বিনিয়োগে বাধা দূর হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ যে অলৌকিক অর্থনৈতিক অগ্রগতি অর্জন করেছে তার বিভিন্ন দিক থাই রাষ্ট্রদূতের সঙ্গে শেয়ার করেন প্রতিমন্ত্রী। বাংলাদেশের জনগণের ক্রমবর্ধমান ক্রয়ক্ষমতা, বিশেষ করে মধ্যবিত্ত শ্রেণীর পাশাপাশি বাংলাদেশ সরকারের বিনিয়োগবান্ধব নীতির কথা তুলে ধরে প্রতিমন্ত্রী থাই রাষ্ট্রদূতকে বলেন যে আরও থাই বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে পারে এবং সুবিধা পেতে পারে। 160 মিলিয়নেরও বেশি লোকের বাজার দ্বারা প্রস্তাবিত সুযোগ।

প্রতিমন্ত্রী বিশেষ করে কৃষি প্রক্রিয়াকরণ, স্বাস্থ্য খাত ইত্যাদি ক্ষেত্রে সক্ষমতা বৃদ্ধির জন্য থাই সহযোগিতার ওপর জোর দেন। দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণের জন্য প্রতিমন্ত্রী এবং রাষ্ট্রদূত উভয়েই আশা প্রকাশ করেন যে দুই দেশ একটি মুক্ত বাণিজ্য চুক্তি সম্পাদনের জন্য প্রচেষ্টা চালাবে। এফটিএ) অদূর ভবিষ্যতে। উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় বর্তমানে এ বিষয়ে সম্ভাব্যতা যাচাই করছে।

প্রতিমন্ত্রী রোহিঙ্গাদের প্রতি মানবিক সহায়তার জন্য থাইল্যান্ডকে ধন্যবাদ জানান এবং রোহিঙ্গাদের তাদের মাতৃভূমি মিয়ানমারে প্রত্যাবাসনের বিষয়ে থাইল্যান্ডের কাছ থেকে আরো রাজনৈতিক সহায়তা কামনা করেন। প্রতিমন্ত্রী আরও আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনারের জন্য বাংলাদেশের প্রার্থিতার জন্য থাই সমর্থন চেয়েছেন।

প্রতিমন্ত্রী আহ্বান জানানোর জন্য রাষ্ট্রদূত SUMITMOR কে ধন্যবাদ জানান এবং তার দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।