সহায়তা দেয়ার ক্ষেত্রে কে কোন দলের তা দেখা হয় না

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে। দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সরকারি-বেসরকারি সব ধরনের সহায়তা দেয়ার ক্ষেত্রে আমরা কে কোন দলের, কে কোন মতের এবং কে কোথায় ভোট দেন, এসব কখনো বিবেচনা করি না।


বিজ্ঞাপন

শুক্রবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সরকারি সহায়তা প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, যিনি সত্যিকার অর্থে রোগাক্রান্ত এবং দুস্থ তাকেই সরকারি সহায়তা দেয়া হচ্ছে এবং আমার ব্যক্তিগত ঐচ্ছিক তহবিল থেকেও সহায়তা দিয়ে যাচ্ছি। সেটির ক্ষেত্রেও কে কোন দলের তা কখনো দেখিনি। এটিই হচ্ছে আমাদের দলের নীতি। এসব কারণে আমাদের দেশের প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য এটি অনেকে স্বীকার করতে চান না। তাই যারা এ ধরনের সহায়তা পাচ্ছেন তাদের অনুরোধ জানাবো, আপনারা যে সহায়তা পাচ্ছেন তা যেন সবার মাঝে প্রচার করা হয়।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার মানুষের কল্যাণে নানামুখী পদক্ষেপ নিয়েছে। সেই পদক্ষেপের আওতায় প্রধানমন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ক্যান্সারসহ নানা জঠিল রোগে আক্রান্তদের সহায়তা প্রদান করছেন। এ ধরনের সহায়তা অতীতে কোনো সরকারের সময় করা হয়নি। এত মানুষকে সহায়তা কেউ আগে দেননি। খেলাধুলার উন্নয়নেও নানা পদক্ষেপ নিয়েছেন তিনি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ১০ লাখ টাকার অনুদান, ১০টি ক্লাবকে ক্রীড়াসামগ্রী, সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে ৭৯ জনকে সুদমুক্ত ঋণ এবং ২৮ জন ক্যান্সার ও জটিল রোগীকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফতেখার ইউনুসের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাছান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন খান ও ধর্মবিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার।