বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র ডিআইজি হাবিবুর রহমান

অপরাধ

বিশেষ প্রতিবেদন : হাবিবুর রহমান ১৯৬৭ সালে গোপালগঞ্জ জেলার চন্দ্র দিঘলীয়া গ্রামে জন্মগ্রহন করেন। গোপালগঞ্জ এর চন্দ্রদিঘলীয়া মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবন শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষনা ইনিষ্টিটিউট থেকে তিনি কৃতিত্বের সাথে স্নাতোকত্তর ডিগ্রী লাভ করেন।


বিজ্ঞাপন

১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি ১৭ তম বিসিএস পরিক্ষার মাধ্যমে তিনি সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ এ যোগদান করেন।

এরপর বাংলাদেশ পুলিশ এর বেশ কিছু গুরুত্বপুর্ন পদে পর্যায়ক্রমে দায়ীত্ব পালন করতে থাকেন। উল্লেখ্যযোগ্য ঢাকা জেলায় তিনি দ্বায়ীত্বরত ছিলেন পুলিশ সুপার হিসেবে।

এরপর তিনি পদোন্নোতি পেয়ে পুলিশ হেডকোয়ার্টার এ অতিরিক্ত ডি আই জি (সংস্থাপন) হিসেবে দ্বায়ীত্ব পালন করছেন দীর্ঘদিন। বর্তমানে তিনি বাংলাদেশ পুলিশ এর একজন ডি আই জি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার এ দায়ীত্ব পালন করছেন।

বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র ডিআইজি হাবিবুর রহমান শুধু তার ব্যক্তিসত্তাকেই নয় বরং পুরো বাহিনীর অবয়বকে একটি গ্রহণযোগ্য অবয়বে সমুন্নত করার প্রয়াস চালিয়ে যাচ্ছেন সব সময় এবং সামাজিক কার্যক্রমেও অবদান রাখার চেষ্টা করছেন। যার মধ্যে উল্লেখ্য যোগ্য কর্মকান্ড হলো,

সাভার বেদে পল্লীর অবহেলিত ও অন্ধকারাচ্ছন্ন মানুষদেরকে পুরোপুরি বদলে দিয়েছেন ও সৎ ভাবে জীবন জাপন করার ব্যাবস্থা করে দিয়েছেন।

মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর আত্মত্যাগের ইতিহাস তুলে ধরতে ২০১৩ সালের ২৪ মার্চ রাজারবাগ পুলিশ লাইন্সে যাত্রা শুরু করে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর। যার নেপথ্য রয়েছেন হাবিবুর রহমান।

হিজড়া সমাজের সঠিক ও বৈধ ভাবে অর্থ উপার্জনের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।